ঘন কুয়াশা, ঢাকায় অবতরণ করতে পারেনি ৪ ফ্লাইট

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: ঘন কুয়াশার কারণে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে পারেনি উড়োজাহাজের চারটি ফ্লাইট।

আজ বৃহস্পতিবার সকালে দীর্ঘক্ষণ ঢাকার আকাশে চক্কর মেরে একটি ফ্লাইট চট্টগ্রাম ও তিনটি ফ্লাইট ভারতের কলকাতা বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মো. কামরুল ইসলাম বলেন, ‘কুয়াশার কারণে রানওয়ে দৃশ্যমান না হওয়ায় চারটি ফ্লাইট ঢাকায় নামতে না পেরে চট্টগ্রাম ও কলকাতায় অবতরণ করেছে। তবে বেলা ১১টা থেকে পরিস্থিতির উন্নতি হয়েছে। আটকে থাকা ফ্লাইটগুলো অবতরণ করতে শুরু করেছে।’

সংশ্লিষ্টরা জানিয়েছেন, ঘন কুয়াশার কারণে ফ্লাইটগুলোর পাইলট অবতরণের আগে রানওয়ে দেখতে পাচ্ছিলেন না। ফলে সৌদি আরবের রিয়াদ থেকে আসা সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইনসের সকাল সাড়ে ৭টার ফ্লাইটটি প্রায় আড়াই ঘণ্টা আকাশে চক্কর মেরে সোয়া ১০টায় অবতরণ করে। এ ছাড়াও সকালের ইউএস-বাংলা এয়ারলাইন্সের দোহা ও শারজাহ থেকে ঢাকাগামী দুটি ফ্লাইট এবং আবুধাবি থেকে ঢাকাগামী এয়ার অ্যারাবিয়ার ফ্লাইট দীর্ঘক্ষণ অপেক্ষা করে অবতরণে ব্যর্থ হওয়ায় সেগুলোকে কলকাতা বিমানবন্দরে পাঠানো হয়। পরে ফ্লাইটগুলো সেখানে নিরাপদে অবতরণ করে।

এদিকে ফ্লাই দুবাইয়ের দুবাই থেকে ঢাকাগামী ফ্লাইটটি ঢাকায় না নেমে চট্টগ্রামে অবতরণ করেছে। এ ছাড়া ইউএস-বাংলা এয়ারলাইনস, ভিসতারা এয়ারলাইনস ও গালফ এয়ারসহ বেশ কয়েকটি ফ্লাইট দেরিতে অবতরণ করেছে। একই কারণে ঢাকা থেকে ডজনখানেক ফ্লাইট উড্ডয়ন করতে পারেনি।