গণহত্যা দিবসে স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন

অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

প্রেস বিজ্ঞপ্তি: আজ গণহত্যা দিবস। এই গণ হত্যা দিবস উপলক্ষে (২৪ জানুয়ারি) চট্টগ্রাম জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরীর উদ্যোগে স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন।

১৯৮৮সনের ২৪ জানুয়ারি তৎকালীন বিরোধী দলীয় নেত্রী বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে তৎকালীন পুলিশ কমিশনার মির্জা রকিবুল হুদার নেতৃত্বে শেখ হাসিনার মিছিলে নির্বিচারে গুলি চালায়, ২৪জন নেতা কর্মী ঘটনাস্থলে মৃত্যু বরণ করে এবং অসংখ্য দলীয় নেতা কর্মী আহত হয়। পরবর্তীতে মির্জা রকিবুল হুদাকে আসামী করে মামলা দায়ের করা হয়, সেই মামলায় (দায়রা ৭১/২০১৬) গত ২০ জানুয়ারী ২০২০ সালে জেলা ও দায়রা জজ জনাব ইসমাইল হোসেন আসামিদের মৃত্যুদন্ডের রায় ঘোষণা করেন। মির্জা রকিবুল হুদা মৃত্যু বরণ করায় তাকে মামলা থেকে অব্যহতি দেন, অন্যান্য আসমি জে সি মন্ডল(পলাতক), প্রদীপ বড়ুয়া(হাজতী), শাহ মো আবদুল্লাহ, মমতাজ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, বশির উদ্দিন, আব্দুল ছালাম ৩০২/২০১/৩২৬/১০৯/৩৪ দবি ধারায় রায় ঘোষণা করেন।

এই উপলক্ষে শহীদ স্মরণে জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরীর নেতৃত্বে এক সভা অনুষ্ঠিত হয়, এতে বক্তব্য রাখেন জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী এবং অন্যান্য সরকারী আইন কর্মকর্তা অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আজাহারুল হক, এড মো ইকবাল হোসেন, এড রাশেদুল আলম, এড মঈনুল আলম টিপু, এড সাইফুল্লাহ চৌধুরী নয়ন, এড খোরশেদুল আলম ,এড জাহেদুল ইসলাম, এড পিটু কুমার শীল,এড সুজিত মহাজন সহ অন্যান্য সরকারী আইন কর্মকর্তাগণ।

পরে শহীদ বেদীতে পুষ্স্তবক অর্পণ করা হয়।