কেন বিএনপি মহাসচিবের জামিন দিচ্ছেন না, জবাব একদিন দিতে হবে: গয়েশ্বর

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আওয়ামী লীগ সরকার মামলা-হামলা করে বিএনপির নেতাকর্মীদের দাবিয়ে রাখতে পারেনি। তারা বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাসকে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠায়। কী কারণে তাদের জামিন দিচ্ছেন না- এর জবাব একদিন না একদিন দিতে হবে।

আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, ১০ দফা দাবি বাস্তবায়ন, নির্দলীয় নিরপেক্ষ সরকার ও গ্রেপ্তারকৃত নেতাদের মুক্তির দাবিতে আজ শনিবার রাজশাহীর ভুবনমোহন পার্কে সমাবেশ ও গণমিছিল করেছে বিএনপি। এতে প্রধান অতিথির বক্তব্যে গয়েশ্বর চন্দ্র রায় এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা ১০টি বিভাগীয় সমাবেশ করেছি। সরকারের তাণ্ডব মোকাবিলা করতে গিয়ে বিএনপির সব সমাবেশ একদিনের জায়গায় তিনদিন করে হয়েছে। আমরা একদিনের সমাবেশ তিনদিন করেছি। আমাদের যে অর্থ ব্যয় হয়েছে, তার চেয়ে তিনগুণ ব্যয় করেছে সরকার। তারা পরিবহন বন্ধ করেছে, রিকশা বন্ধ করেছে, ইন্টারনেট, নৌপথ, জলপথ বন্ধ করেছে। কিন্তু প্রতিবাদের কণ্ঠ স্তব্ধ করতে পারেনি।

গয়েশ্বর বলেন, এতদিন ওবায়দুল কাদের বলেছেন বিএনপি আন্দোলন-সংগ্রাম পারে না। কত রকম তিরস্কার করেছে। বলেছে, খেলা হবে। কিন্তু এখন তিনি খেলা বন্ধ করেছেন। বিএনপির আন্দোলন দেখে এখন আর বিএনপিকে নিয়ে মশকরা করার সাহস পান না।

রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ঈশার সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিএনপির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোসাদ্দেক হোসেন বুলবুলসহ দলীয় নেতাকর্মীরা।

সমাবেশ শেষে ভুবন মোহন পার্ক থেকে মনি চত্বর হয়ে প্রধান প্রধান সড়কে গণমিছিল করে বিএনপি।