কাপ্তাই হ্রদে সকল নৌ-যান চলাচলে নিষেধাজ্ঞা জারি:জেলা প্রশাসনের

রাঙামাটি প্রতিনিধি: আসন্ন ঘূর্ণিঝড় মোখার সম্ভাব্য আঘাত থেকে রক্ষায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রাঙামাটির কাপ্তাই হ্রদে সব ধরনের নৌ-যান চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে রাঙামাটি জেলা প্রশাসন কর্তৃপক্ষ।

শনিবার (১৩ মে) দুপুরে এক জরুরি সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে এই নির্দেশনার কথা জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ঘূর্ণিঝড় মোখার প্রভাবে রাঙামাটি পার্বত্য জেলায় প্রবল বৃষ্টিপাত এবং ভূমিধ্বসের আশঙ্কা রয়েছে। পাহাড়ের ঢালে ও ঝুঁকিপূর্ণ স্থানে বসবাসকারী সকলকে প্রবল বর্ষণ শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই নিকটবর্তী আশ্রয়কেন্দ্র গুলোতে অবস্থান করার জন্য নির্দেশ প্রদান করা হলো।

শনিবার বিকেল ৪টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কাপ্তাই হ্রদে সব ধরনের নৌ চলাচল বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হলো। অতিপ্রবল এই ঘূর্ণিঝড় মোকাবিলায় মানুষের জীবন ও সম্পদের সুরক্ষায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পাশাপাশি সর্বসাধারণকে সহযোগিতা প্রদানের জন্য অনুরোধও জানানো হয়েছে উক্ত জরুরী বিজ্ঞপ্তিতে। ইতোমধ্যেই রাঙামাটি জেলা শহরে ২২টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত করে রেখেছে জেলা প্রশাসন।

এদিকে, দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে জরুরি প্রয়োজনের জন্য কন্ট্রোল রুম (নিয়ন্ত্রণ কক্ষ) খুলেছে জেলা প্রশাসন। কন্ট্রোল রুমের মোবাইল নম্বর- ০১৮২০-৩০৮৮৬৯, টেলিফোন নম্বর- ০২৩৩৩৩৭১৬২।

ক্যালেন্ডার
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
Scroll to Top