কাপ্তাই বিএসপিআই’র আয়োজনে জব ফেয়ার ও সেমিনার অনুষ্ঠিত

কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক প্রকৌশলী এটিএম আব্দুজ্জাহের।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

কাপ্তাই প্রতিনিধি: রাঙামাটির কাপ্তাইয়ে অবস্থিত বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট( বিএসপিআই) এর আয়োজনে বুধবার (২৫জানুয়ারি) সকাল ১০টা হতে দুপুর ২টা পর্যন্ত ইনস্টিটিউট চত্বরে জব ফেয়ার -২০২৩ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

দক্ষতা ২১ এর অন্তর্ভুক্তিমূলক এবং টেকসই বৃদ্ধি প্রকল্পের জন্য নাগরিকদের ক্ষমতায়ন প্রকল্পের আওতায় এবং “একটি চাকরি শুধু উপার্জন নয় আপনার সম্মান ও পরিচয়” এই প্রতিপাদ্য নিয়ে উক্ত জব ফেয়ার ও সেমিনারের আয়োজন করা হয়।

বিএসপিআই’র কম্পিউটার বিভাগের ইনস্ট্রাক্টর ইকবাল হায়দারের সঞ্চালনায় এবং বিএসপিআই  অধ্যক্ষ মোহাম্মদ আব্দুল মতিন হাওলাদার এর সভাপতিত্বে উক্ত জব ফেয়ার ও সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক প্রকৌশলী এটিএম আব্দুজ্জাহের। অনুষ্ঠানে শুরুতে প্রধান অতিথি ফিতা কেটে জব ফেয়ার-২০২৩ শুভ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ফার্ণিচার শিল্প মালিক সমিতির সিনিয়র সহ-সভাপতি  মো. নুরুল আজম, বিএসপিআইর মেকানিক্যাল বিভাগের  বিভাগীয় প্রধান মোহাম্মাদ ওমর ফারুক, চন্দ্রঘোনা খ্রীষ্টিয়ান হাসপাতালের ডায়টিশিয়ান ডাঃ Ms Abby Sherwin (আমেরিকান নাগরিক)।

এছাড়াও রাঙ্গামাটি হেডম্যান সমিতির অ্যাসোসিয়েশন সহ-সভাপতি থোয়াই অং মারমা, কাপ্তাই সিএমসি’র সভাপতি কাজী মাকসুদুর রহমান বাবুল, বিভিন্ন স্টলের প্রতিনিধিগণ বক্তব্য প্রদান করেন।

অত্র ইনস্টিটিউটের অধ্যক্ষ বলেন, জব ফেয়ার ও সেমিনার মূল লক্ষ্য উদ্দেশ্য হলো জব ফেয়ারে অত্র প্রতিষ্ঠানসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি পলিটেকনিক ইনস্টিটিউট, ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং গ্রাজুয়েট এবং NTVQ এর আওতায় বিভিন্ন অকুপেশনে চাকুরী প্রত্যাশীগণ তাদের সিভি জমা দিয়ে চাকরি প্রত্যাশা করবে। এবং পলিটেকনিক হতে বাহির হয়ে বেকারত্ব হয়ে না ঘোরা।

জব ফেয়ার ও সেমিনারে দেশের ১৫টি স্বনামধন্য প্রতিষ্ঠানের  স্টল বসানো হয়। এবং অনেক প্রতিষ্ঠানে চাকরি দেয়ার আশ্বাস প্রদান করে। এসময় বিএসপিআই কাপ্তাইয়ে বিভাগীয় প্রধান, ইনস্ট্রাক্টর,কর্মকর্তা, শিক্ষার্থীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।