কাপ্তাইয়ের দুর্গম স্কুলেও শিক্ষার্থীরা পাচ্ছেন ফাইজারের টিকার প্রথম ডোজ

কাপ্তাই উপজেলার দুর্গম হরিণছড়া প্রাথমিক বিদ্যালয়ে টিকা দান কার্যক্রম।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

কাপ্তাই  প্রতিনিধি: গত বুধবার রাঙামাটির  কাপ্তাই উপজেলার ৪ নং কাপ্তাই ইউনিয়ন এর দূর্গম  হরিণছড়া মুখ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের  কোভিড-১৯   ফাইজার টিকা ১ম ডোজ প্রদান করা হয়েছে বলে জানান কাপ্তাই স্বাস্থ্য বিভাগের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ওমর ফারুক রনি ।

এছাড়া উপজেলার চিৎমরম ইউনিয়ন এর দুর্গম চাকুয়া পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, রাইখালী ইউনিয়ন এর দুর্গম ভালুকিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ অনেক দুর্গম এলাকায় অবস্থিত প্রাথমিক বিদ্যালয়ের   প্রায় ৫ হাজার শিশুকে ইতিমধ্যে  টিকা কার্যক্রমের আওতায় আনা হয়েছে বলে জানান কাপ্তাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাসুদ আহমেদ চৌধুরী।

তিনি জানান,  সাড়ে  ৭ হাজার শিশুকে  টিকা দেবার টার্গেটে   চলতি সপ্তাহ হতে এই কার্যক্রম  শুরু হয়।  প্রতিটি ইউনিয়নে   স্বাস্থ্য বিভাগের মেডিকেল টিম এই সব দুর্গম এলাকায় গিয়ে টিকা প্রদান করে আসছেন।

কাপ্তাই উপজেলার অন্তর্গত সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ও মাধ্যমিক  বিদ্যালয়ের সকল অনুর্ধ্ব ১২ বয়সী শিশুদের অতি দ্রুত কোভিড টিকার আওতায় নিয়ে আসা হবে। এছাড়া যে সকল শিশু কোন কারনে টিকা থেকে যেন বাদ পড়ে না যায় তাদের জন্য হাসপাতালে টিকার ব্যবস্থা করা হবে।

শুরুতে টিকার সংকট থাকলেও বর্তমানে পর্যাপ্ত টিকা মজুদ রয়েছে। কোভিড থেকে সুরক্ষিত রাখার লক্ষ্যে সকল শিশুদের অতি দ্রুত টিকা নেয়ার জন্য অভিভাবক ও সকলের সহযোগিতা কামনা করেন এই স্বাস্থ্য কর্মকর্তা।

হরিনছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌস আক্তার জানান, তার বিদ্যালয়ের সকল শিক্ষার্থী উৎসব মুখর পরিবেশে টিকা গ্রহন করেছেন।