কাপ্তাইয়ের রাইখালীতে ৫৮৭ টি পরিবারের মাঝে সোলার হোম সিস্টেম বিতরণ

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

কাপ্তাই প্রতিনিধি:পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নাধীন পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত এলাকায় সোলার প্যানেল স্থাপনের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ প্রকল্প-২য় পর্যায় শীর্ষক প্রকল্পের আওতায় কাপ্তাই উপজেলার ২নং রাইখালী ইউনিয়নের ৫শত ৮৭টি পরিবারকে সোলার হোম সিস্টেম বিতরণ করা হয়েছে।

বুধবার (২৮ ডিসেম্বর) সকালে রাইখালী ইউনিয়নের নারান গিরি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সোলার হোম সিস্টেম বিতরণ করেন।

২নং রাইখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মংক্য মারমা এর সভাপতিত্বে সোলার হোম সিস্টেম বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উন্নয়ন বোর্ডের  সদস্য(বাস্তবায়ন ) ও সোলার  প্রকল্প পরিচালক মোহাম্মদ হারুন-অর-রশীদ,রাইখালী কৃষি গবেষণা কেন্দ্রের উদ্বর্তন বৈজ্ঞানিক কর্মকর্তা নিজাম উদ্দীন মাহমুদ প্রমুখ।

এই সময় উপজেলা  আওয়ামীলীগ নেতা অজয় সেন ধনা সহ ইউনিয়ন পরিষদের সদস্য এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত,পাহাড়ের প্রত্যন্ত অঞ্চলে অন্ধকার দূর করে বিদ্যুৎসেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আওতায় এই সোলার হোম সিস্টেম বিতরণ করা হচ্ছে। তারই প্রেক্ষিতে কাপ্তাইয়ের রাইখালী ইউনিয়নে বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলের ৫শত ৮৭টি পরিবারের নিকট এই সোলার হোম সিস্টেম বিতরণ করা হয়েছে বলে জানান প্রকল্প পরিচালক মোহাম্মদ হারুন – উর- রশীদ।