কাদেরী স্কুলে সততা স্টোর ও হাইজিন কর্ণারের উদ্বোধন

কাদেরী স্কুলে সততা স্টোর ও হাইজিন কর্ণারের উদ্বোধন।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

কাপ্তাই প্রতিনিধি: দূর্নীতি দমন কমিশনের (দুদক) এর দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিক্রেতা বিহীন সততা স্টোর কার্যক্রম চালুর অংশ হিসাবে  রবিবার (১লা জানুয়ারী) কাপ্তাই বড়ইছড়ি  নুরুল হুদা কাদেরী উচ্চ বিদ্যালয়ে উদ্বোধন করা হলো সততা স্টোর।

সততা স্টোরের বৈশিষ্ট হলো বিক্রেতা বিহীন এই স্টোরে নির্ধারিত পণ্যের মূল্য তালিকা থাকবে, শিক্ষার্থীরা নিদিষ্ট ক্যাশ বাক্সে টাকা রেখে পণ্য কিনবে। মূলত শিক্ষার্থীদের মধ্যে সততা, দেশপ্রেম জাগ্রত করার জন্য সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে দুদকের এই কার্যক্রম। এছাড়া একইদিন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তার পরিকল্পনায় ও বাস্তবায়নে বিদ্যালয় প্রাঙ্গনে ছাত্রীদের জন্য নির্মিত “নিঃশষ্ক” নামের হাইজিন কর্ণার এর উদ্বোধন করা হয় ।

রবিবার সকালে কর্ণফুলী কাদেরী উচ্চ বিদ্যালয়ের এসব কার্যক্রমের উদ্বোধন করেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান।

এসময়  বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি বিশিষ্ট প্রাবন্ধিক আমিনুর রশীদ কাদেরী’র সভাপতিত্বে উদ্বোধনী   অনুষ্ঠানে  উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ মাহমুদ হাসান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা নাজমুল হাসান, বীর মুক্তিযোদ্ধা মোঃ আবু তাহের মাসুদ,  ওয়াগ্গা টি এস্টেট এর ব্যবস্থাপক খোরশেদুল আলম কাদেরী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ শাহাদাত হোসেন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মোঃ‌ ইস্রাফিল হোসেন, কাপ্তাই প্রেস ক্লাব সভাপতি কবির হোসেন,  বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়সীম বড়ুয়া, পরিচালনা কমিটির সদস্য অমল কান্তি দে  সহ  শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকেরা উপস্থিত ছিলেন।