কর্মী নেই, অফিস ভাড়া দিচ্ছে মেটা-মাইক্রোসফট!

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: ২০২২ সালের শেষ দিকে বিপুল সংখ্যাক কর্মী ছাঁটাই করেছে ফেসবুকের মূল কোম্পানি মেটা। মাইক্রোসফটও একই পথে হেঁটেছে। ফলে অফিসে বসে কাজ করার মতো অর্ধেক কর্মীও নেই। যারা আছেন তাদের বেশিরভাগ হোম অফিস করছেন। এই পরিস্থিতিতে অফিস স্পেস ভাড়া দিচ্ছে দুই টেক জায়ান্ট।

ওয়াশিংটনের সিয়াটেল এবং বেলভিউয়ের অফিস বিল্ডিং খালি করার কাজ শুরু করেছে দুই কোম্পানি। সিয়াটল টাইমস জানিয়েছে, ফেসবুক নিশ্চিত করেছে সিয়াটলের ডাউনটাউনের সকল অফিস সাবলিজ দেওয়া শুরু হয়েছে। সাবলিজের তালিকায় রয়েছে ডাউনটাউনের ছয়তলা আর্বার ব্লক ৩৩৩ এবং বেলভিউতে স্প্রিং ডিস্ট্রিক্টের ১১-তলার অফিসও। সাবলিজে দেওয়া হচ্ছে মাইক্রোসফটের বেলভিউয়ের সিটি সেন্টার প্লাজা।

সিয়াটল টাইমস বলেছে, হোম অফিস এবং ব্যাপক ছাঁটাইসহ মন্দার কারণে সংস্থা দুইটির এমন বেহাল দশা। নভেম্বরে সিয়াটল অফিস থেকে ৭২৬ কর্মী ছাঁটাই করেছে মেটা।

মেটার মুখপাত্র ট্রেসি ক্লেটন বলেন, কর্মীরা হোম অফিস করছেন তাই অফিস স্পেস সাবলিজ দেওয়া হচ্ছে। পাশাপাশি স্বীকারও করছেন অর্থনৈতিক সঙ্কটের কথা।

তিনি আরও বলেন, কোম্পানির এখনও ২৯টি ভবনে অফিস রয়েছে এবং সিয়াটল এলাকায় প্রায় ৮ হাজার কর্মী রয়েছে। যা মেনলো পার্ক সদর দপ্তরের বাইরে কোম্পানির দ্বিতীয় বৃহত্তম ইঞ্জিনিয়ারিং হাব।