কয়লা বিদ্যুৎ প্রকল্প পরিদর্শনে মহেশখালীকে একটি আধুনিক ও উন্নয়ন বান্ধব উপজেলা হবে -বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী

নসরুল হামিদ
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

মহেশখালী প্রতিনিধি: কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ী কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ প্রকল্প পরিদর্শন করেছেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি। বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী বৃহস্পতিবার (১৯ জানুয়ারী) সকাল ১১টায় হেলিকপ্টারযোগে মাতারবাড়ী প্রকল্পে উপস্থিত হন। পরিদর্শনকালে বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী বলেন, “দ্রুত সময়ে এ প্রকল্পটির কাজ আরো এগিয়ে যাবে। আওয়ামী লীগ সরকারের আমলে মহেশখালীকে একটি আধুনিক ও উন্নয়ন বান্ধব উপজেলা হিসেবে গড়ে তোলা হবে। সরকারের এ উন্নয়নের মহাযজ্ঞে সবাইকে আন্তরিকভাবে সহায়তা করার আহ্বান জানান তিনি।

মাতারবাড়ী কোল পাওয়ার সূত্রে জানা গেছে, বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী মূলত মাতারবাড়ী প্রকল্পের সার্বিক নিরাপত্তার বিষয়টি পর্যবেক্ষণ করতে আসেন।

প্রায় ৭১% কাজ শেষ হয়েছে। পরির্দশন শেষে দুপুর সাড়ে ১২ টার সময়  কালারমারছড়া সোনাপাড়া এসপি প্রকল্প পরির্দশন ও কাজের অগ্রগতি দেখতে মাতারবাড়ী ত্যাগ করেন বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী।

সবকিছু ঠিক থাকলে ২০২৪ সালে ১২০০ মেগাওয়াট বিদ্যুৎ জাতীয় গ্রিডে যুক্ত হবে।

মহেশখালী কুতুবদিয়ার সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক প্রতিনিধি দলকে স্বাগত জানান। এ সময় মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইয়াছিন,ওসি প্রণব চৌধুরী, মাতারবাড়ি বিদ্যুৎ প্রকল্পের প্রকল্প পরিচালক আবুল কালাম আজাদ, মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জিএম ছমি উদ্দিন, স্থানিয় চেয়ারম্যান এস এম আবু হায়দার সহ অন্যরা উপস্থিত ছিলেন।