এসএসসির ভুয়া প্রশ্নফাঁস চক্রের দুজন কারাগারে

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: রাজধানীর উত্তরা পূর্ব থানা এলাকা থেকে গ্রেফতার এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নফাঁস চক্রের দুই সদস্যকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

কারাগারে যাওয়া আসামিরা হলেন- মনজির আহমেদ মিশু ওরফে মাসুম মোল্লা ও মো. শসেম আহমেদ ওরফে সাব্বির।

রোববার (২ অক্টোবর) একদিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শান্তা আক্তার তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) তাদের আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ছয়দিন করে রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম তাদের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গত বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর উত্তরা পূর্ব থানার আজমপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে গোয়েন্দা লালবাগ বিভাগের সংঘবদ্ধ অপরাধ ও গাড়ি চুরি প্রতিরোধ টিম। এ সময় তাদের কাছে থেকে দুটি মোবাইল সেট ও নগদ চার হাজার টাকা উদ্ধার করা হয়।

মামলার সূত্রে জানা যায়, আসামিরা পরস্পর যোগসাজশে করে এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে বিকাশ/নগদ অ্যাকাউন্টের মাধ্যমে অর্থ নেয়। এসএসসি পরীক্ষার হুবহু প্রশ্নপত্রের বিশ্বাস সৃষ্টি করে প্রশ্নপত্রের আদলে প্রশ্ন তৈরি করে। পরে তা মেসেঞ্জারের মাধ্যমে দিয়ে পরীক্ষার্থীদের কাছ থেকে অর্থ আত্মসাৎ করে। এ ঘটনায় উত্তরা পূর্বথানায় তাদের বিরুদ্ধে একটি মামলা হয়েছে।