ঈদগাঁও-চৌফলদন্ডী সড়কে ননস্টপ টোকেন বানিজ্য

ঈদগাঁও-চৌফলদন্ডী সড়কে ননস্টপ টোকেন বানিজ্য।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সেলিম উদ্দীন,ঈদগাঁও প্রতিনিধি: কক্সবাজারের ঈদগাঁও-চৌফলদন্ডী সড়কের তিন চাকার যানবাহন ইজিবাইকে টোকেন দিয়ে দৈনিক টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে।

নিয়মতি মাসোয়ারা দিয়ে চরম হতাশা প্রকাশ করেন চালকরা। তবে টোকেনের নামে মাসোয়ারার টাকা কোথায় যাচ্ছে আদৌ অবগত নন তারা।

তবে যাত্রীদের অভিযোগ, এ সড়কে ইজিবাইকে নানা সমিতির নামে চলছে টোকেন বাণিজ্য। তৎমধ্যে চৌফলদন্ডী পুরাতন সিএনজি স্টেশন পয়েন্টে থেকে চালকদের কাছ থেকে দৈনিক টোকেনে আদায় করা হচ্ছে মোটা অংকের টাকা।

স্থানীয় সংবাদকর্মী চৌফলদন্ডী থেকে ঈদগাঁওর দিকে যাচ্ছিল ইজিবাইক করে। যাওয়ার পথে চৌফলদন্ডী পুরাতন সিএনজি ষ্টেশনে পৌঁছলে এক যুবক টোকেন দিয়ে চালকের কাছ থেকে টাকা নেয়।

জানতে চাইলে ঐ যুবক চট্রগ্রাম ট্রেড ইউনিয়নের মাধ্যমে টোকেনে টাকা আদায় করা হচ্ছে বলে জানান।

অথচ টোকেনে লেখা রয়েছে দৈনিক কল্যান তহবিল, কক্সবাজার ব্যাটারী চালিত ই-বাইক (টমটম) মালিক শ্রমিক সমিতি বৃহত্তর চৌফলদন্ডী। (রেজি-নং চট্র : ২৫৪৫), তবে টোকেনটিতে সভাপতি-সাধারন সম্পাদকের কোন সীল-স্বাক্ষর ছিল না।

নাম প্রকাশে অনিচ্ছুক সড়কের একাধিক চালক জানান, চৌফলদন্ডী সিএনজি স্টেশনে টোকেন বাণিজ্যে করে টাকা আদায়ের বিষয়টি অযোক্তিক। দৈনিক একটি ইজিবাইক থেকে বিশ টাকা দিতে হয়। না দিলে অপমান,অপদস্ত ও মারধর করা হয়। এসব টাকা কোন খাতে জমা হয় তাদের বোধগম্য নই। তারা  বিষয়টি খতিয়ে দেখার আহবান জানান সংশ্লিষ্ট প্রশাসনের।

ইজিবাইক মালিক- চালকদের অভিযোগ, টোকেন বানিজ্যের নামে অবৈধ টাকা দিতে গিয়ে গাড়ির চার্য, ভাড়া ও পরিবার নিয়ে চরম হিমশিমে দিন কাটছে। তারা টোকেন বাণিজ্য থেকে মুক্তি চান।

উপজেলার চৌফলদন্ডী ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান ঈদগাঁও-চৌফলদন্ডী সড়কে টোকেন দিয়ে টাকা আদায়কারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবী জানান।