ইজতেমায় মুসল্লি পরিবহনে ৫ জোড়া বিশেষ ট্রেন

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: বিশ্ব ইজমেতায় মুসল্লি পরিবহনের জন্য পাঁচ জোড়া বিশেষ ট্রেন চালু করছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।

বাংলাদেশ রেলওয়ের (পূর্বাঞ্চল) এসিওপিএসপি চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট কামাল আখতার হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ইজতেমার প্রথম পর্বে শুক্রবার (১৩ জানুয়ারি) থেকে আখেরি মোনাজাত পর্যন্ত ও দ্বিতীয় পর্বে ২০ জানুয়ারি থেকে আখেরি মোনাজাত পর্যন্ত বিভিন্ন গন্তব্যে এসব ট্রেন চলবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইজতেমার প্রথম পর্ব শুরুর পর থেকে দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত পর্যন্ত বিভিন্ন গন্তব্যে এ ট্রেন সেবা চালু থাকবে। এর মধ্যে প্রথম পর্বের ইজতেমায় শুক্রবার ও দ্বিতীয় পর্বের শুক্রবার ঢাকা-টঙ্গী ও টঙ্গী-ঢাকা রুটে জুমা স্পেশাল ট্রেন পরিচালিত হবে। এই ট্রেন ঢাকা থেকে সকাল ১০টা ২০ মিনিটে ছেড়ে যাবে। বেলা ১১টা ২০ মিনিটে টঙ্গীতে পৌঁছাবে। ট্রেনটি দুপুর ২টা ৫০ মিনিটে টঙ্গী থেকে ছাড়বে। বেলা ৩টা ৫০ মিনিটে ঢাকায় পৌঁছাবে।

এছাড়া, ১৪ জানুয়ারি ও ২১ জানুয়ারি জামালপুর থেকে টঙ্গীর উদ্দেশে বিশেষ ট্রেন চলবে। যা সকাল ৯টা ১৫ মিনিটে জামালপুর থেকে টঙ্গীর উদ্দেশে ছেড়ে এসে দুপুর ২টা ১৫ মিনিটে পৌঁছাবে।

বিশ্ব ইজতেমা উপলক্ষে মুসল্লিদের নিরাপদ ভ্রমণ নিশ্চিত করতে সার্বিক আইনশৃঙ্খলা রক্ষায় টঙ্গী, ঢাকা বিমানবন্দর, তেজগাঁও, কমলাপুর, টঙ্গী রেলওয়ে স্টেশনে জিআরপি, আরএনবি অফিসারসহ প্রয়োজনীয় সংখ্যক ফোর্স মোতায়েন থাকবে।