আলফাডাঙ্গায় পৌরসভা নির্বাচন চলছে

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: ফরিদপুরের আলফাডাঙায় পৌরসভা নির্বাচন চলছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়।  বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে।

স্থানীয় প্রসাশন সূত্রে জানা গেছে, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণের লক্ষ্যে রিটার্নিং অফিসার ও স্থানীয় প্রশাসন সব রকম প্রস্তুতি গ্রহণ করেছে। প্রতিটি কেন্দ্রে সিসি টিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

উপজেলা নির্বাচন অফিস জানিয়েছে, পৌরসভার ৯টি ওয়ার্ডে ৯টি ভোটকেন্দ্রের ৪২টি ভোটকক্ষে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোট চলবে। প্রথমবারের মতো আলফাডাঙ্গা পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট হবে। আলফাডাঙ্গা পৌরসভায় ১৩ হাজার ৮৪৯ জন ভোটার রয়েছে।

মেয়র পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন-  বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের বর্তমান মেয়র সাইফুর রহমান, স্বতন্ত্র প্রার্থী হিসেবে জগ প্রতীক নিয়ে এ কে এম আহাদুল হাসান , স্বতন্ত্র প্রার্থী নারকেল গাছ প্রতীকের আলী আকসাদ ঝন্টু ও স্বতন্ত্র প্রার্থী মোবাইল প্রতীকের মুন্সী মাহাবুব।

আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হক জানান, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচন হবে শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ। জনগণ যাকে ভোট দেবে, তিনিই নির্বাচিত হবেন। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশের পাশাপাশি ম্যাজিস্ট্রেট ও বিজিবি থাকবে।

এদিকে, একই দিনে উপজেলার বুড়াইচ, আলফাডাঙ্গা ও গোপালপুর ইউনিয়নেও ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তিনটি ইউনিয়নে ১৪ জন চেয়ারম্যান পদপ্রার্থী ভোট যুদ্ধে অংশ নিয়েছেন।