আমিরাতে বাংলাদেশ দূতাবাস ও কন্স্যুলেট থেকে বাংলাদেশী এনআইডি কার্ড প্রদান করা হবে

বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

আমিরাত প্রতিনিধি: আগামী মার্চ মাস থেকে সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ দূতাবাস আবুধাবী ও কন্স্যুলেট জেনারেল দুবাই অফিস থেকে বাংলাদেশী নাগরিকদের ন্যাশনাল আইডি (এনআই ডি) প্রদান করা হবে জানিয়েছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর।

তিনি রবিবার ( ১ জানুয়ারী) দুবাই ক্রিক পার্কে আমিরাতে অবস্থিত এনআরবি ইঞ্জিনিয়ার, আর্কিটেক  ও নতুন প্রজন্মের ইঞ্জিনিয়ার সন্মিলিত বৃহত্তর পরিসরে আয়োজিত ইংরেজী নববর্ষ ও বনভোজন অনুষ্ঠানের বক্তৃতা কালে এই  তথ্য জানান।

এ সময়ে রাষ্ট্রদূত আরো বলেন বর্তমানে সোশ্যাল মিডিয়াতে সঠিক তথ্যর পাশাপাশি অনেক ভুল তথ্যও দেওয়া হচ্ছে। এবং এসব তথ্য আপনাদের শেয়ার বা বর্জন করার উচিত। একটি বিশেষ মহল দেশের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়াতে অপপ্রচার ও ভুল তথ্য ছড়াচ্ছে। তাই আপনাদের এই ব্যাপারে সতর্ক থাকা উচিত।

বক্তৃতায় তিনি আরো বলেন, সরকারের চলমান যে উন্নয়ন গুলি হচ্ছে তাতে প্রবাসীদের অবদান অত্যন্ত গুরুত্বের সাথে দেখছে বর্তমান সরকার। দেশের অর্থনীতিকে আরো শক্তিশালী করতে বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর কথাও তিনি  উল্লেখ করেন। প্রবাসে নতুন প্রজন্মদের দেশের ইতিহাস ও সংস্কৃতি জানানোর ব্যাপারে অভিভাবকদের অবহিত করেন রাষ্ট্রদূত মো আবু জাফর।

আমিরাতের প্রবীণ ইঞ্জিনিয়ার মোহাম্মদ আবু জাফর চৌধুরীর নেতৃত্বে ইঞ্জিনিয়ারদের বৃহত্তর এ আয়োজনে সন্ময়ক ছিলেন প্রবীণ ইঞ্জিনিয়ার, মোঃ মোয়াজেম হোসেন, ইঞ্জিনিয়ার শহিদুল ইসলাম,ইঞ্জিনিয়ার এস এম মোরশেদ, ইঞ্জিনিয়ার  আহাম্মদ হোসেন,ইঞ্জিনিয়ার মইনুল হোসেন,ইঞ্জিনিয়ার কবির আহাম্মেদ,ইঞ্জিনিয়ার পারভেজ,ইঞ্জিনিয়ার মো: শফি ও ইঞ্জিনিয়ার আহমেদ ইখতিয়ার আলম পাভেল সহ আরো অনেক। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুবাইতে নিযুক্ত বাংলাদেশের কনস্যাল জেনারেল বিএম জামাল হোসেন,ইঞ্জিনিয়ার মশিউর রহমান ও ইঞ্জিনিয়ার আব্দুস সালাম খান।

এনআইডি বিতরণের কার্যক্রম শুরু হবার সংবাদ শুনে প্রবাসীদের মাঝে উচ্ছাস দেখা যায়। আবার কেউ কেউ এটাকে ওয়েট এন্ড সি বলে অপেক্ষা করতে চান।