অশ্লীল অঙ্গভঙ্গি করে বিপাকে মার্তিনেজ

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার জয়ের অন্যতম সেরা নায়ক হলেন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ। তার নান্দনিক পারফরম্যান্সে টাইব্রেকারে জিতে ৩৬ বছর পর তৃতীয় শিরোপা ঘরে তুলে আর্জেন্টিনা। 

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে অনন্য অবদান রেখেও বিপাকে পড়েছেন মার্তিনেজ।  ফাইনালে আর্জেন্টিনার গোলপোস্টে অতন্ত্র প্রহরীর ভূমিকা পালন করেন মার্তিনেজ।  যে কারণে তিনি জিতে নেন বিশ্বকাপের গোল্ডেন গ্লাভস। 

কিন্তু গোল্ডেন গ্লাভস জেতার পর এই গোলরক্ষকের অশ্লীল অঙ্গভঙ্গি পছন্দ হয়নি অনেকের। শুধু তাই নয়, ম্যাচ শেষে ড্রেসিং রুমে সতীর্থদের সঙ্গে উদযাপনের সময় ৩০ বছর বয়সী এই গোলরক্ষকের বিরুদ্ধে ওঠে ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেকে অপমানের অভিযোগ।

এমবাপ্পের মুখের আকৃতির একটি শিশু পুতুল কোলে নিয়ে ঘুরতে দেখা যায় তাকে। সামাজিক মাধ্যমে মুহূর্তেই ভাইরাল হয়ে পড়ে সেই ছবি। অনেকেই একে আখ্যা দেনঅখেলোয়াড়সুলভ আচরণহিসেবে।

যে কারণে তাকে ছেড়ে দিতে পারে তার ক্লাব। এমিলিয়ানো মার্তিনেজের সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছিলেন অ্যাস্টন ভিলার কোচ উনাই এমেরি। 

ইউরোপের ফুটবলে ট্রান্সফার সংক্রান্ত অন্যতম বড় সংস্থাফিকাজেসজানিয়েছে, খুব দ্রুতই এমিলিয়ানোকে বিক্রি করে দিতে চায় অ্যাস্টন ভিলা। মূলত মার্তিনেজের আচারআচরণ নিয়ে সন্তুষ্ট নন এমেরি। তার জায়গায় সেভিয়ার ইয়াসিন বুনুকে নেওয়ার চেষ্টা চালাচ্ছে ক্লাবটি।

কোচ এমেরি বলেন, সে কেমন পারফর্ম করেছে এরপর আমাদের হয়ে কিভাবে (ম্যাচ) জিতবে সেটাতে মনোযোগ দিতেই পছন্দ করব আমি। তার সঙ্গে কথা বলবো কারণ তার সেই বিষয়টিও নিয়ন্ত্রণে আনতে চাই আমি। আমাদের কিছু আদর্শ থাকতে হবে। আচরণের দিকে আমাদের খেয়াল রাখতে হবে যখন আমরা প্রতিপক্ষ খেলোয়াড় নিজেদের সঙ্গে থাকি।