অবশেষে ছাড়পত্র পাচ্ছে ‘শনিবার বিকেল’

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: চার বছর সেন্সর বোর্ডে আটকে থাকার পর মুক্তির অনুমতি পাচ্ছে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত সিনেমা ‘শনিবার বিকেল’। আজ সিনেমাটি নিয়ে সেন্সর আপিল বোর্ডের শুনানি শেষে বিষয়টি নিশ্চিত করেছেন সেন্সর আপিল কমিটির অন্যতম সদস্য সাংবাদিক শ্যামল দত্ত।

তবে মুক্তির জন্য শর্ত জুড়ে দিয়েছে আপিল বোর্ড। শ্যামল দত্ত বলেন, ‘শনিবার বিকেলের আপিল বোর্ডের শুনানি হয়েছে। আমরা রিলিজ করে দিয়েছি সিনেমাটি। কোনো দৃশ্য সংযোজন বা পরিমার্জন করারও প্রয়োজন নেই। তবে সিনেমার শুরুতে একটি ডিসক্লেইমার দিতে হবে। যেখানে লেখা থাকবে—এটি হোলি আর্টিজান সংশ্লিষ্ট কোনো ঘটনা অবলম্বনে নয়। পরিচালক সেন্সর সার্টিফিকেট পেয়ে যাবেন তারপর উনি উনার মতো করে তারিখ দিয়ে ছবিটি মুক্তি দেবেন।’

মন্ত্রিপরিষদ সচিবকে সভাপতি ও সেন্সর বোর্ডের চেয়ারম্যানকে আহ্বায়ক করে গঠিত সাত সদস্যের সেন্সর আপিল কমিটিতে সংসদ সদস্য ও অভিনয়শিল্পী সুবর্ণা মুস্তাফা, সাবেক অতিরিক্ত সচিব নূরুল করিম, অভিনেত্রী সুচরিতা ও সাংবাদিক শ্যামল দত্ত সদস্য হিসেবে এবং সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান সদস্যসচিব হিসেবে ছিলেন।

গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলা ঘটনার ছায়া অবলম্বনে ‘শনিবার বিকেল’ নির্মাণ করেছেন মোস্তফা সরয়ার ফারুকী। নির্মাণ কাজ শেষ হয় ২০১৯ সালে। মুক্তির জন্য সেন্সর বোর্ডে জমা দিয়েছিলেন সিনেমাটি। গত বছরের শেষদিক থেকেই সিনেমাটি সেন্সর নিয়ে সরব হন ফারুকী। সিনেমা-সংশ্লিষ্টরাও তাঁর সঙ্গে একমত প্রকাশ করেন। অবশেষে সিনেমাটি নিয়ে সুখবর পেলেন তাঁরা। এমন খবর পাওয়ার পর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন মোস্তফা সরয়ার ফারুকী।

‘শনিবার বিকেল’ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, জাহিদ হাসান, মামুনুর রশীদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, পরমব্রত চট্টোপাধ্যায়, ইয়াদ হুরানি প্রমুখ।