অনূর্ধ্ব-২০ ফুটবল বিশ্বকাপ রাতে মাঠে নামছে আর্জেন্টিনা

সিপ্লাস ডেস্ক: বাছাইপর্বে কোয়ালিফাই করতে না পারায় চলতি অনূর্ধ্ব-২০ ফুটবল বিশ্বকাপে খেলার সুযোগ ছিল না আর্জেন্টিনার। টুর্নামেন্ট শুরুর আগমুহূর্তে ইন্দোনেশিয়ার পরিবর্তে লাতিন আমেরিকার দেশটি আয়োজক হওয়ার সুবাদে খুলে যায় বিশ্বকাপের দুয়ার। আর তাতেই বাজিমাত লিওনেল মেসি-ডি মারিয়াদের উত্তরসূরীদের। ইতোমধ্যে টানা দুই জয়ে রাউন্ড অব সিক্সটিন নিশ্চিত হয়ে গেছে স্বাগতিক আর্জেন্টিনার। যুবা আলবিসেলেস্তেদের লক্ষ্য এবার গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া।

গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে রাতে মাঠে নামছে আর্জেন্টিনা।  (শুক্রবার) বাংলাদেশ সময় দিবাগত রাত ৩টায় নিউজিল্যান্ডের মুখোমুখি হবে আকাশী-সাদা বাহিনী।

গ্রুপ পর্বে ইতোমধ্যে উজবেকিস্তান ও গুয়েতেমালাকে হারিয়েছে হাভিয়ের মাশ্চেরানোর শিষ্যরা। প্রথম ম্যাচে উজবেকিস্তানকে ২-১ গোল এবং গুয়েতেমালাকে ৩-০ গোলে হারায় তারা।

অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে ২৪টি দল ৬টি গ্রুপে ভাগ হয়ে গ্রুপপর্বে লড়াই করছে। প্রতিটি গ্রুপ থেকে ২টি করে মোট ১২টি ও তৃতীয় স্থানে থাকা সেরা ৪টি দল যাবে নকআউট পর্বে। এরপর শেষ ষোলো, কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনাল শেষে ১১ জুন অনুষ্ঠিত হবে শিরোপা নির্ধারণী ম্যাচ।

উল্লেখ্য, এখন পর্যন্ত অনূর্ধ্ব-২০ ফুটবল বিশ্বকাপের ছয়টি শিরোপা জিতেছে আর্জেন্টিনা। এবার তাদের সপ্তম শিরোপা জয়ের মিশন। আলবিসেলেস্তেরা সর্বশেষ ২০০৭ সালে চেক রিপাবলিককে হারিয়ে শিরোপা উল্লাসে মাতে।

যেভাবে দেখবেন খেলা

ম্যাচটি সরাসরি দেখা যাবে ভারতের সনি টেন৩ এইচডি (SONY TEN 3HD), সনি লাইভ(Sony LIV)। এছাড়া ফিফা প্লাসে (fifaplus)এই ম্যাচটি দেখা যাবে সম্পূর্ণ ফ্রি’তে।

ক্যালেন্ডার
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
Scroll to Top