অনুমোদনহীন হাসপাতাল-ডায়াগনস্টিকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: অনুমোদনহীন বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

বুধবার (২৫ মে) বিকেলে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার কবির স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়।

চিঠিতে বলা হয়েছে, দেশের কিছু কিছু স্থানে বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ল্যাবরেটরি এবং ডায়াগনস্টিক সেন্টারের মালিকরা লাইসেন্সের জন্য আবেদন করেছেন স্বাস্থ্য অধিদফতরে। কিন্তু লাইসেন্স পাওয়ার আগেই অথবা লাইসেন্সের আবেদন না করেই অননুমোদিতভাবে প্রতিষ্ঠানের কার্যক্রম পরিচালনা করছেন। যা সম্পূর্ণ অবৈধ। জনস্বাস্থ্য রক্ষায় স্থানীয় প্রশাসনের সহযোগিতায় এরূপ প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশনা দেওয়া হলো।

অবৈধ হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার বন্ধের বিষয়ে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির গণমাধ্যমকে বলেন, আজ (বুধবার) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) মহোদয়ের সঙ্গে ভার্চুয়াল মিটিং হয়। এ সময় তিনি এ ব্যাপারে নির্দেশনা দেন। ইতোমধ্যে চট্টগ্রাম বিভাগের সংশ্লিষ্ট দফতরগুলোকে বিষয়টি অবহিত করা হয়েছে। শিগগির লাইসেন্স না থাকা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।