অতিরিক্ত ভাড়া আদায় করায় ৭ বাসকে জরিমানা

ফাইল ছবি
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে বাড়তি ভাড়া আদায় ও কাগজপত্রে ত্রুটি থাকায় সাতটি বাসকে জরিমানা করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৮ আগষ্ট) নগরের ওয়াসা মোড়, লালখানবাজার ও দামপাড়া এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় বিভিন্ন রুটের সাতটি বাসকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

প্রতক্ষদর্শী সূত্র জানায়, যাত্রীরা ভ্রাম্যমাণ আদালতের কাছে অভিযোগ করেন, নির্ধারিত ভাড়ার চেয়ে তিন থেকে পাঁচ টাকা বেশি আদায় করা হচ্ছে। নির্ধারিত ভাড়া যেখানে ১০ টাকা। সেখানে ১৩ থেকে ১৫ টাকা পর্যন্ত আদায় করছে নগরের বিভিন্ন রুটের গণপরিবহন। অভিযোগের প্রমাণ পাওয়ায় বাসগুলোকে জরিমানা করা হয়। এসময় চালকদের লাইসেন্স ও বাসের কাগজপত্র পরীক্ষা করা হয়।

এ প্রসঙ্গে অভিযানে নেতৃত্ব দেওয়া বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মিশকাতুল তামান্না বলেন, “অতিরিক্ত ভাড়া আদায় ও কাগজপত্র ঠিক না থাকায় বিভিন্ন ধারায় সাতটি বাসকে মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।”

গত শুক্রবার রাতে জ্বালানি তেলের দাম বাড়ায় জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। মধ্যরাত থেকেই দাম কার্যকর হয়। পরদিন শনিবার সকাল থেকে চট্টগ্রাম নগরে গণপরিবহন উধাও হয়ে যায়। সীমাহীন দুর্ভোগ পোহাতে হয় কর্মজীবী মানুষদের। এই সুযোগে কয়েকগুণ বেশি ভাড়া আদায় করে সিএনজি অটোরিকশাগুলো। কিছু গাড়ি চলাচল করলেও পরিবহন শ্রমিকরা বাধা দেন। রোববার থেকে গণপরিবহন চলাচল স্বাভাবিক হলেও অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ করেন যাত্রীরা।