৩০ বছরের পুরানো রাস্তা বন্ধ করে দিল এক প্রভাবশালী

যাতায়াতের রাস্তা বন্ধ করে দেয়ার অভিযোগ ওঠেছে প্রভাবশালী প্রতিবেশীদের বিরুদ্ধে
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

বোয়ালখালী প্রতিনিধি: দীর্ঘ ৩০ বছর আগে জায়গা খরিদ করে বসতি করে আসছি। হঠাৎ করে চলাচলের রাস্তাটিতে গাছের গুটি ও ঘেরা বেড়া দিয়ে বন্ধ করে দিয়েছে। জাহেলিয়াতের যুগের মতো আচরণ করছে তারা। আমরা যে কী মানবেতর জীবনযাপন করছি, তা আল্লাহ ছাড়া কেউ জানে না।

শুক্রবার (২ সেপ্টেম্বর) সকালে বোয়ালখালী উপজেলার শাকপুরা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মধ্য শাকপুরা গ্রামের বাসিন্দা ষাট বছরের বৃদ্ধা অলি আহাম্মদ  আক্ষেপ করে এসব কথা বলেন।

এ ঘটনায় অলি আহাম্মদ (৬০) বাদি হয়ে মধ্য শাকপুরা গ্রামের ৬নং ওয়ার্ডের  মরহুম আবদুল লতিফের ছেলে  রহমত উল্লাহ্ ( ৫৫ ) ,রহমত উল্লাহর ছেলে  শহিদুলাহ রকি ( ২৪ ),সেলিমুল্লাহ রাকিব ( ২২ ) ও শাহা আলমের ছেলে শাহানুর ( ৪৬ ) এর নাম উল্লেখ করে ২৮ আগস্ট বোয়ালখালী থানা ও উপজেলা নিবার্হী অফিসারের নিকট অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা গেছে,সরকারী চলাচলের রাস্তার জায়গা দিয়ে ১০/১২ পরিবারের লোকজনের চলাচল বিবাদীরা দীর্ঘ দিন যাবত চলাচলের জায়গা জোর করে দখলের অপচেষ্টায় লিপ্ত থাকে । প্রায় সময় বহিরাগত লোকজন এনে চলাচলের রাস্তাটি বন্ধ করে দেওয়ার চেষ্টা করে ।

গত ২৯ আগস্ট  সন্ধ্য সাড়ে ৫টার দিকে বহিরাগত লোকজনসহ দীর্ঘ দিনের চলাচলের রাস্তাটিতে গাছের গুটি ও ঘেরাবেড়া দিয়ে বন্ধ করে দেয় । পথ ব্যবহারকারী লোকজন বিবাদীদের অন্যায় কর্মকান্ডের প্রতিবাদ করলে জায়গাটি খরিদ করেছে বলে অশ্লীল ভাষায় গালি গালাজ ও মারধর করার চেষ্টা করে । এ ছাড়াও আমরা বিবাদীদের কাজেকর্মে বাধা দিলে আমাদের কে প্রাণে হত্যা করার হুমকি দেয় ।

ভুক্তভোগী অলি আহাম্মদ বলেন, ৩০ বছরের পুরানো রাস্তা এটি।

মরহুম আবদুল লতিফের ছেলে  রহমত উল্লাহ্ ( ৫৫ ) এখন রাস্তাটি নিজেদের বলে দাবি করে রাস্তা আটকে দিয়েছেন। সবাইকে হুমকি দিচ্ছেন কেউ রাস্তা দিয়ে গেলে তার পা ভেঙে দেবে।বিকল্প কোনো রাস্তা না থাকায় ১২টি পরিবারের সদস্যরা বেকায়দায় পড়েছেন।

বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ আবদুর রাজ্জাক বলেন,চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ার বিষয়টি অভিযোগ নেওয়া হয়েছে। দুই পক্ষকে ডেকে সমাধানের চেস্টা চলতেছে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মামুন বলেন, এই মুহুর্তে বিষয়টি আমার জানা নেই। দেখে বলতে হবে।