১৬ ইউপিতে ভোট ১৫ জুন

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: প্রার্থীর মৃত্যু, মামলা ও সীমানাজনিত জটিলতায় স্থগিত থাকা ১৬ ইউনিয়ন পরিষদে (ইউপি) আগামী ১৫ জুন ভোটগ্রহণ করা হবে।

নির্বাচন কমিশন (ইসি) থেকে এ বিষয়ে সংশ্লিষ্ট সিনিয়র জেলা/জেলা নির্বাচন কর্মকর্তা, উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তার কাছে নির্দেশনা পাঠানো হয়েছে।

এতে বলা হয়, মামলাজনিত বা সীমানা জটিলতা বা চেয়ারম্যান প্রার্থীর মৃত্যুর কারণে সম্পূর্ণ বা চেয়ারম্যান পদে পুনরায় তফসিল বা মনোনয়নপত্র গ্রহণের প্রয়োজন হবে। এরমধ্যে বগুড়ার গাবতলী উপজেলার সুখানপুকুরে চেয়ারম্যান পদে নতুন করে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। যারা জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না। তবে সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে মনোনয়ন দাখিলের সুযোগ নেই।

পাবনা সদরের ভাঁড়ারা ইউপিতে চেয়ারম্যান পদে নতুন করে মনোনয়ন জমা দেওয়া যাবে। যারা জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না। তবে সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে মনোনয়ন দাখিলের সুযোগ নেই।ফরিদপুরের চরভদ্রাসনের চরঝাউকান্দি নতুন করে মনোনয়ন জমা দেওয়া যাবে। যারা জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না। ভোলার চরফ্যাশনের ঢালচরে চেয়ারম্যান পদে নতুন করে মনোনয়ন জমা দেওয়া যাবে। যারা জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না।

সিলেটের জকিগঞ্জের সুলতানপুরে নতুন করে মনোনয়ন জমা দেওয়া যাবে। যারা জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না। কাজলসার ইউপিতে সব পদে পুনরায় ভোটগ্রহণ করা হবে।

ব্রাহ্মণবাড়িয়া সদরের নাটাই (দক্ষিণ) ইউপিতে নতুন করে মনোনয়ন জমা দেওয়া যাবে। যারা জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না। কুমিল্লার দেবিদ্বারের ভানী ইউনিয়নে নতুন করে মনোনয়ন জমা দেওয়া যাবে। যারা জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না।

তবে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের দুর্লভপুর নতুন তফসিল ঘোষণা করে মনোনয়ন জমা নেওয়া হবে। যারা জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না। শরীয়তপুর সদরের চিতলিয়া পুনরায় তফসিল হবে। যারা এর আগে মনোনয়ন জমা দিয়েছিলেন, তাদেরকেও নতুন করে জমা দিতে হবে। যারা আগে মনোনয়ন জমা দিয়েছিলেন তাদের জামানতের টাকা ফেরত দেওয়া হবে।

এছাড়া দিনাজপুর সদরের চেহেলগাজী, জয়পুরহাটের পাঁচবিবির আওলাই, মাগুরা সদরের বগিয়া, চাঁদপুর সদরের হানারচর, মতলব উত্তরের জহিরাবাদ এবং সিলেটের গোপালগঞ্জের বুধবারীবাজার ইউনিয়ন।