‘১৪’ পেসার নিয়ে এইচপি ক্যাম্পের দল ঘোষণা

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: ২৭ জন ক্রিকেটার এবারের হাই পারফরম্যান্স ইউনিট কিংবা এইচপি ক্যাম্পে সুযোগ পেয়েছেন। যার মধ্যে ১৪ জন রয়েছেন পেসারই।

১৪ মে থেকে শুরু হবে হাই পারফরম্যান্স ইউনিটের কার্যক্রম। এবারের ক্যাম্পের জন্য তিনটি ভেন্যু নির্ধারণ করা হয়েছে। সেগুলো হলো- কক্সবাজার, সিলেট ও চট্টগ্রাম। ১৪ মে মিরপুরে রিপোর্টিং করতে হবে এইচপি ক্যাম্পের জন্য ঘোষিত দলের ক্রিকেটারদের।

১৫ মে থেকে ১ জুন পর্যন্ত কক্সবাজারে চলবে ফিটনেস ও বোলিং ক্যাম্প। ২ জুন থেকে ৬ জুলাই পর্যন্ত সিলেটে চলবে স্কিল ক্যাম্প। সিলেট পর্ব শেষ হলেই উড়াল দেওয়া হবে চট্টগ্রামে। সেখানে স্কিল ক্যাম্প চলবে ৯ সেপ্টেম্বর পর্যন্ত।

এবারের এইচপি দলে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে পেসারদের। বর্তমান যুগে আন্তর্জাতিক ক্রিকেটে ম্যাচ জেতানোয় পেসারদের ভূমিকা পালন করতে হয় বেশি। যে কারণে ক্যাম্পে ১৪ জন পেসার রাখা হয়েছে।

এছাড়াও রয়েছেন একজন উইকেটরক্ষক আকবর আলী। স্পিনার রয়েছেন চারজন এবং ব্যাটার রয়েছেন ৮ জন।

এক নজরে এইচপি ক্যাম্পের দল –

ব্যাটার – তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, শামীম হোসেন পাটোয়ারী, শাহাদাত হোসেন দিপু, মোহাম্মদ সাব্বির হোসেন শিকদার, তৌহিদ হৃদয়, অমিত হাসান, আইচ মোল্লা, আকবর আলী (উইকেটরক্ষক)।

পেসার – শফিকুল ইসলাম, মুকিদুল ইসলাম, তানজিম হাসান সাকিব, হোমাম্মদ এনামুল হক, সুমন খান, একেএস স্বাধীন, রেজাউর রহমান রাজা, রিপন মণ্ডল, আসাদুজ্জামান পায়েল, মহিউদ্দিন তারেক, মুশফিক হাসান, সোহেল রানা, মৃত্যুঞ্জয় চৌধুরী, আশিকুর জামান।

স্পিনার – রকিবুল হাসান, হাসান মুরাদ, মোহাম্মদ রিশাদ হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব।