১০ বছরের সাজা এড়াতে ৩২ বছর পলাতক, অবশেষে গ্রেফতার

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

ফেনী জেলা প্রতিনিধিঃ  ফেনীর সোনাগাজীতে ধর্ষণ মামলার এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার রাতে তাকে গ্রেপ্তার করে সোনাগাজী মডেল থানার উপপরিদর্শক জুয়েল রানা সরকার। তিনি ধর্ষণ মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত আসামি ছিলেন। সাজা এড়াতে তিনি দীর্ঘ ৩২ বছর পাকিস্তানের করাচিতে পালিয়ে ছিলেন।

সাজাপ্রাপ্ত এ ব্যক্তির নাম আইয়ুব আলি। তিনি সোনাগাজী উপজেলার চরদরবেশ ইউনিয়নের পশ্চিম দরবেশ গ্রামের আবুল কামেমের ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, গৃহবধূকে ধর্ষণের অভিযোগে ১৯৮৯ সালে আইয়ুব আলীর বিরুদ্ধে ফেনীর আদালতে মামলা করেন ধর্ষণের শিকার সেই নারী। পুলিশ তদন্ত করে তার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে তার অনুপস্থিতিতে ফেনীর জেলা ও দায়রা জজ আদালত তাকে ১০ বছরের কারাদণ্ড দেন।

স্থানীয়রা জানান, ঘটনার সময় আইয়ুব আলী ২০/২২ বছরের তরুণ ছিলেন। ওই সময় পুলিশ তাকে গ্রেপ্তারের চেষ্টা করলে তিনি ভারত হয়ে পাকিস্তানের করাচিতে পালিয়ে যান। সেখানে দীর্ঘদিন থাকার পর গত বছর এলাকায় এসে ছদ্মবেশে লুকিয়ে থাকেন।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খালেদ হোসেন দাইয়ান বলেন, আটকের পর সে তার পরিচয় গোপন করে বিভ্রান্তিকর তথ্য প্রদান করেন। পরে পুলিশের জেরার মুখে সে তার আসল পরিচয় প্রকাশ করতে বাধ্য হয় এবং তাকে গ্রেপ্তার দেখানো হয়। সাজাভোগের জন্য মঙ্গলবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে ফেনী জেলা কারাগারে পাঠানো হয়েছে।