হালদা হতে মাটি কাটার দায়ে শান্তি ব্রিককে ২ লাখ টাকা অর্থদন্ড

অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

রাউজান প্রতিনিধি: বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ খ্যাত প্রকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদী হতে মাটি কাটার দায়ে শান্তি ব্রিক ফিল্ডকে ২ লাখ টাকা অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

এছাড়াও নিবন্ধনবিহীন অবৈধ পন্থায় কার্যক্রম পরিচালনার দায়ে উপজেলার রমজান আলী হাটের স্টার ল্যাব ডায়াগনস্টিক সেন্টার নামক একটি প্রতিষ্ঠান বন্ধ করে সীলগালা করা হয়।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বিকালে রাউজান উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুস সামাদ সিকদার নেতৃত্বাধীন পরিচালিত ভ্রাম্যমান আদালত এই দণ্ডাদেশ প্রদান করেন এই সময় উপস্থিত উপজেলা সহকারী কমিশন (ভূমি) মো. রিদুয়ানুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদসহ অন্যান্যরা।

জানা যায়, রাউজান উপজেলায় উরকিরচর ইউনিয়নের পশ্চিম আবুরখীন হালদা নদী পাড়ে অবস্থিত শান্ত ব্রিকস নামের একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে দীর্ঘ কয়েক বছর যাবত হালদা নদীর শাখা খাল হতে অবৈধ পন্থায় মাটি কেটে ইট তৈরির কাঁচামাল হিসেবে ব্যবহার করার অভিযোগ রয়েছে।

এই অভিযোগের এই সূত্র ধরে  হালদা নদীর শাখা খাল হতে মাটি কাটার সত্যতা প্রমাণিত হওয়ায় উক্ত ব্রিক ফিল্ডের মালিককে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রন) আইন, ২০১৩ এর ৫ ধারার অপরাধে ১৫ ধারায় ২ লক্ষ টাকা অর্থদণ্ড প্রদানপূর্বক আদায় করা হয়।