হালদায় বিষ প্রয়োগের অভিযোগে জড়িত ব্যক্তিকে কারাদন্ড

মো.আলমগীর(৩৫)
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

হাটহাজারী প্রতিনিধি: হালদা নদীতে বিষ প্রয়োগ করে মাছ শিকারের অপরাধে মো.আলমগীর(৩৫) নামের এক ব্যক্তিকে আটক করে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহিদুল আলম।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) গভীর রাতে  হালদা নদীর গড়দুয়ারা ইউনিয়নের হালদা রিসোর্স সেন্টারের নিকটবর্তী চেংখালী খালের পশ্চিম পার্শ্বে বিষ প্রয়োগ করে মাছ শিকারের সময় স্থানীয় আবুল কালাম ও ওসমান নামে দুই ব্যক্তি অভিযুক্ত আলমগীরকে আটক করা হয়।এর মধ্যে কৌশলে একজন পালিয়ে গেলেও বিষ প্রয়োগে জড়িত আলমগীরকে আটক করে। এ সময় তার কাছে বিষ দিয়ে শিকার করা বেশকিছু চিংড়ি জব্দ করা হয়।আটককৃত মোঃ আলমগীর গড়দুয়ারা ইউনিয়ন ১ নং ওয়ার্ড আব্দুল মোনাফের পুত্র।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিট্রেট মো.শাহিদুল আলম সত্যতা নিশ্চিত করে বলেন,হালদা নদীতে বিষ প্রয়োগ করে মাছ শিকারে জড়িত এক ব্যক্তিতে আটক করা হয়।স্থানীয় ইউপি চেয়ারম্যান  সহ সংশ্লিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে আটককৃত ব্যক্তি বিষ প্রয়োগের সাথে জড়িত বলে স্বীকার করায় আলমগীরকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে কারাগারে প্রেরণ করা হয়। হালদা নদীতে মা মাছ, ডলফিন ও জীববৈচিত্র‍্য রক্ষায় হাটহাজারী উপজেলা প্রশাসন আরো কঠোর তদারকি অব্যাহত রাখবে বলেও ইউএনও জানান।