হালদায় অভিযানে জাল ও ইঞ্জিনচালিত নৌকা জব্দ

দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র হালদা নদীতে অভিযান চালিয়ে ৭ হাজার মিটার ঘেরাজাল ও ২টি ইঞ্জিনচালিত নৌকা জব্দ করেছে উপজেলা প্রশাসন।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

হাটহাজারী প্রতিনিধি: দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র হালদা নদীতে অভিযান চালিয়ে ৭ হাজার মিটার ঘেরাজাল ও ২টি ইঞ্জিনচালিত নৌকা জব্দ করেছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) কুয়াশাচ্ছন্ন ভোর থেকে হালদা নদীতে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহিদুল আলমের নেতৃত্বে অভিযান শুরু হয়।উপজেলার গড়দুয়ারা ইউনিয়নের নয়াহাট থেকে ধলই ইউনিয়নের হালদা ব্রিজ পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়। ভোর ৬ টা হতে সকাল ১০ টা পর্যন্ত অভিযানে প্রায় ৭হাজার মিটার ঘেরাজাল ও ভাসাজাল,২ টি ইঞ্জিনচালিত নৌকা ও বেশ কয়েকটি মাছ ধরার বড়শি জব্দ করা হয়। জাল উত্তোলনকালে বেশ কয়েকটি মা মাছ মুক্ত করা হয়।অভিযানে আইডিএফ মৎস কর্মকর্তা রাব্বানী, গ্রামপুলিশ ও স্বেচ্ছাসেবীগণ অংশগ্রহণ করেন।

এই বিষয়ে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল আলম সিপ্লাস টিভিকে বলেন হালদা নদীতে মা মাছ, ডলফিন ও জীববৈচিত্র‍্য রক্ষায় চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের নির্দেশনায় হাটহাজারী উপজেলা প্রশাসন কঠোর তদারকি অব্যাহত থাকবে।