সৌরভ গাঙ্গুলীর পক্ষ নেওয়ায় আইনজীবীকে জরিমানা

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি পদ থেকে সৌরভ গাঙ্গুলীকে ‘ষড়যন্ত্র’ করে সরিয়ে দেওয়া হয়েছে- এমন অভিযোগে কলকাতা হাইকোর্টে জনস্বার্থে মামলা করেন আইনজীবী রমাপ্রসাদ সরকার।

সোমবার মামলার শুনানিতে সৌরভের আইনজীবী জানান, রজার বিনির ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হওয়া নিয়ে কোনো আপত্তি নেই সৌরভের। বিনির প্রতি তার পূর্ণ সমর্থন রয়েছে। সৌরভের এই সাক্ষ্যর পরই মামলাটি খারিজ করে দেন প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ।

মামলাটি খারিজ করে দেওয়ার পাশাপাশি জনস্বার্থে মামলা করা আইনজীবী রমাপ্রসাদ সরকারকে ২৫ হাজার টাকা জরিমানা করেন আদালত।

মামলাটি খারিজ হওয়ার পর সৌরভের আইনজীবী বলেন, নিয়ম অনুযায়ী বিসিসিআইয়ের সভাপতি পদে সৌরভের তিন বছরের মেয়াদ পূর্ণ হয়েছে। তিনি সাফল্যের সঙ্গে নিজের কাজ করেছেন। দ্বিতীয়বার নির্বাচনে জন্য মনোনয়ন জমা দেননি সৌরভ। যে কারণে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন বিনি। তার প্রতি সৌরভের পূর্ণ সমর্থন রয়েছে।

প্রধান বিচারপতি সৌরভের আইনজীবীকে প্রশ্ন করেন, যেহেতু আপনার বিষয়ে মামলা করা হয়েছে আপনি কী চান এই মামলাকারীকে জরিমানা করা হোক? জবাবে তিনি ‘না’ বললেও মামলাকারী রমাপ্রসাদকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।