সৃষ্টিশীলতায় ৮ তরুণ-তরুণীকে সম্মাননা দেবে কক্সবাজার সমিতি

রাজধানীর ইস্কাটনের বিয়াম মিলনায়তনে এই সম্মাননা প্রদান অনুষ্ঠিত হবে
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

এহসান আল কুতুবী, কক্সবাজার: শিক্ষা, ক্রীড়া, সংস্কৃতিসহ বিভিন্ন ক্ষেত্রে সৃষ্টিশীল অবদান রেখে কৃতিত্বের স্বাক্ষর রাখায় কক্সবাজারের আটজন তরুণ-তরুণীদের ‘অদম্য তারুণ্য’ শীর্ষক সম্মাননা স্মারক প্রদান করা হবে।

আগামী ৩ সেপ্টেম্বর রাজধানীর ইস্কাটনের বিয়াম মিলনায়তনে এই সম্মাননা প্রদান অনুষ্ঠিত হবে। উক্ত অনুষ্ঠানে কক্সবাজার জেলার গণ্যমান্য ব্যক্তিবর্গ, কক্সবাজার সমিতির সদস্যবৃন্দ ও ঢাকায় অধ্যয়নরত বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা উপস্থিত থাকবেন।

কক্সবাজার সমিতির পক্ষ থেকে সভাপতি হেলালুদ্দীন আহমেদ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ খোরশেদ আলম স্বাক্ষরিত পত্রে উল্লেখ করা হয়েছে, সাম্প্রতিক সময়ে কক্সবাজারের তরুণ-তরুণীরা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে কৃতিত্বের স্বাক্ষর রেখে কক্সবাজার জেলার সম্মান উজ্জ্বল করেছেনে। তাদের সৃষ্টিশীলতাকে উৎসাহিত করার জন্য সমিতির পক্ষ থেকে এই প্রয়াস।

ভবিষ্যতেও সমিতি এ ধরণের কার্যক্রম অব্যাহত রাখবে। উল্লেখ্য ১৯৭২ সালে প্রতিষ্ঠিত কক্সবাজার সমিতি, ঢাকা মিলনমেলা, সামাজিক বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের পাশাপাশি গুণীজন সম্মাননা, কক্সবাজার সমিতি পদক প্রদান করে থাকে।

এবার যাদের হাতে সম্মাননা স্মারক প্রদান করা হবে-সৌরদীপ পাল, বিতর্কের বিশ্বকাপ জয়ী বাংলাদেশ দলের সদস্য, শাহেদা আক্তার রিপা, সেরা খেলোয়াড়, অনূর্ধ্ব-১৯ নারী সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ, জাহিন ফারুক আমিন, লেখক, চলচ্চিত্র নির্মাতা, ডেইলি স্টার-এসসিবি পুরস্কৃত ব্যাংক বেস্ট ডেব্যু ফিল্ম মেকার, নাভিদ বিন হাসান, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় হতে কম্পিউটার সায়েন্স বিভাগ হতে সর্বোচ্চ সিজিপিএ ধারী (৪/৪), আনিসুর রহমান জিকু, গোলরক্ষক, বাংলাদেশ জাতীয় ফুটবল দল, রীমা সুলতানা রিমু, ২০২০ সালের ‘বিবিসি জরিপের ১০০ নারী’র একজন, এক্টিভিস্ট, শরনার্থী শিক্ষা কার্যক্রম, তানজিলুর রহমান, অধিনায়ক, বাংলাদেশ ন্যাশনাল ব্লাইন্ড ক্রিকেট টিম, আব্দুল মুক্তাদির, বিজয়ী, বঙ্গবন্ধু জাতীয় দক্ষতা প্রতিযোগিতা ২০২১ (পেইন্টিং এন্ড প্রেজেন্টিং)।

উক্ত সম্মাননা প্রদান অনুষ্ঠানে কক্সবাজার ও চট্টগ্রামের বিশিষ্টজনেরা উপস্থিত থাকবেন।