সীতাকুণ্ডে সাড়ে তিনশ মুক্তিযোদ্ধা পেলেন স্মার্ট কার্ড ও ডিজিটাল সনদ

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল সনদ ও স্মার্ট আইডি কার্ড বিতরণ করা হয়েছে
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সীতাকুণ্ড প্রতিনিধি: চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল সনদ ও স্মার্ট আইডি কার্ড বিতরণ করা হয়েছে। উপজেলার সাড়ে তিনশ জন বীর মুক্তিযোদ্ধার মাঝে ডিজিটাল সনদ ও স্মার্ট আইডি কার্ড বিতরণ করা হয়।

বুধবার দুপুরে উপজেলা পরিষদ অডিটরিয়ামে প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত উক্ত কার্ড বিতরণী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদাত হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য দিদারুল আলম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুদ্ধকালীন সময়ের থানা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কাজী সিরাজুল আলম, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম, চট্রগ্রাম জেলা ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সরওয়ার কামাল দুলু, বীর মুক্তিযোদ্ধা আবু তাহের বিএসসি প্রমুখ।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা কাজী সিরাজুল আলম মুক্তিযোদ্ধাদের ব্যাংক ঋণের ক্ষেত্রে ৮ পারসেন্ট সুদের বিরোধীতা করে বলেন, যারা ব্যাংকে চাকরি করে তারা ঋণ পায় ৩ পারসেন্টে সেখানে মুক্তিযোদ্ধাদের কাছ থেকে সুদ নেয় ৮ পারসেন্ট। মুক্তিযোদ্ধাদের ব্যাংক ঋণের ক্ষেত্রে ৩% সুদ নির্ধারণের দাবি জানান তিনি। এছাড়া প্রতিটি ইউনিয়নে মুক্তিযোদ্ধাদের নামে একটি সড়ক নামকরণের দাবি করেন। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধারা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদাত হোসেনের প্রশংসা করে বলেন, একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান হওয়ায় তিনি মুক্তিযোদ্ধাদের আকাঙ্খা বুঝতে পারেন। আমাদের মঞ্চের চেয়ার ছেড়ে দিয়ে তিনি নিজে পিছনের সারিতে বসেছেন। এর আগেও অনেক নির্বাহী কর্মকর্তার কাছ থেকে আমরা সঠিক সম্মান পেতাম না।