এমন ঘটনায় প্রধানমন্ত্রী মর্মাহত: স্বরাষ্ট্রমন্ত্রী

সীতাকুণ্ডে বিএম ডিপু কন্টেইনারে পরিদর্শনে চার মন্ত্রী

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সীতাকুন্ড প্রতিনিধি: সীতাকুণ্ডের সোনাইছড়িতে বিএম কন্টেইনার ডিপোতে বিস্ফোরণের ঘটনাস্থল পরিদর্শন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, নৌ-পরিবহন মন্ত্রী খালিদ হাসান, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান, শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

ঘটনার ৩ দিনের মাথায় সোমবার বেলা ২টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ঘটনাস্থল বিএম ডিপুতে আসেন। তিনি বিএম ডিপো এলাকা পরিদর্শন শেষে ১০ মিনিটের মধ্যে চলে যান। এ সময় সাংবাদিকরা স্বরাষ্ট্রমন্ত্রী সাথে কথা বলতে চাইলে তিনি কিছু না বলেই গাড়ীতে উঠে যান। এর আধ ঘন্টা পর ঘটনাস্থলে আসেন নৌ-পরিবহন মন্ত্রী খালিদ হাসান, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান, শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। তারা সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। পরিদর্শন শেষে ত্রাণ প্রতিমন্ত্রী প্রেস ব্রিফিং এ সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে বলেন, এতগুলো লোক মারা যাওয়ায় প্রধানমন্ত্রী অত্যন্ত ব্যথিত এবং আর্থিক অনুদান ও চিকিৎসাসহ বিভিন্ন খোঁজ খবর নিতে আমাদের ৩ মন্ত্রীকে নির্দেশ দেন। আমরা ও এধরনের ঘটনার জন্য দুঃখ প্রকাশ করছি। তাছাড়া দূর্যোগ ব্যবস্থাপনা  ও ত্রাণ মন্ত্রণালয় থেকে মৃত ব্যক্তিদেরকে ১ লক্ষ টাকা এবং আহতদেরকে ৫০ হাজার টাকা করে তাদের পরিবারকে দেয়া হবে।

তাছাড়া শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন থেকে নিহতদেরকে ২ লক্ষ টাকা ও আহতদের ১ লক্ষ টাকা দেবে। এছাড়া চিকিৎসাসহ সব ধরণের সহযোগী করবে সরকার। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড আসনের সংসদ সদস্য আলহাজ্ব দিদারুল আলম, চট্টগ্রাম জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলমসহ সেনাবাহিনী, নৌবাহিনীসহ বিভিন্ন সরকারী উচ্চ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ঘটনাস্থল পরিদর্শন শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল চট্টগ্রাম কলেজ হাসপাতালে বিস্ফোরণে আহতদের দেখতে যান। এদিকে চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা সংশোধন করেছে জেলা প্রশাসন ও স্বাস্থ্য কর্তৃপক্ষ। নিহতের প্রকৃত সংখ্যা ৪১ জন বলে জানানো হয়েছে।  সোমবার দুপুরে চট্টগ্রামের জেলা প্রশাসক মো. মমিনুর রহমান গণমাধ্যমকে এ তথ্য জানান।