সীতাকুণ্ডে প্রথমবারের মতো গণিত উৎসব

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সীতাকুণ্ডে ফ্যাসিফিক জিন্স ফাউন্ডেশন এর আয়োজনে এবং বাংলাদেশ গণিত অলিম্পিয়াড এর সহযোগীতায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে গণিত উৎসব ।

শনিবার সকাল ১০টায় সীতাকুণ্ড সরকারী হাই স্কুলে অনুষ্ঠিত হয়েছে। গনিত উৎসবে সীতাকুণ্ডের শতাধিক স্কুল, কলেজ, ও মাদ্রাসার শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। সকাল সাড়ে ৯টায় জাতীয় পতাকা ও পায়রা উত্তোলন করে গণিত উৎসব উদ্বোধন করে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল বাকের ভুঁইয়া। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত শিক্ষার্থীরা লিখিত পরীক্ষায় অংশগ্রহনের পর গনিতের বিভিন্ন প্রশ্নের উত্তর ও গণিতকে সহজ করার উপর গুরুত্ব দিয়ে উম্মুক্ত আলোচনা করেন বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটির সাধারণ সম্পাদক মুনির হাসান। গণিত উৎসবের ২য় পর্বে ফলাফল ঘোষনা ও সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এসএম আল মামুন। প্রধান আলোচক ছিলেন সচিব জসিম উদ্দিন মাহমুদ।

ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম নিজামীর সভাপতিত্বে ও প্যাসিফিক জিন্স ফাউন্ডেশন কর্মকর্তা মোঃ আবেদীন আল মামুন এর সঞ্চালনায় পুরস্কার প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গণিত অলিম্পিউটার কমিটির সেক্রেটারী মুনির হাসান, সীতাকুণ্ড সরকারী বালিকা কলেজ এর অধ্যক্ষ দিদারুল আলম, ইউপি চেয়ারম্যান রায়হান উদ্দিন,অধ্যক্ষ নুরুল কবির, সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী, সেক্রেটারী লিটন চৌধুরী, সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন এর সেক্রেটারী মোঃ জাহাঙ্গীর আলম বিএসসি, সীতাকুণ্ড শিক্ষক সমিতির সভাপতি মোঃ হাবিব উল্লাহ সেক্রেটারী আবু বকর, বাংলাদেশ গণিত অলিম্পিয়াড এর একাডেমিক কো-অর্ডিনেটর আশরাফুল আলম শাকুর, একাডেমিক সদস্য তুয়ার হক পায়েল, একাডেমিক সদস্য মোঃ ইমরান প্রমুখ।

গণিত উৎসবে জুনিয়র মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে প্রতি বিভাগে ১০জন শিক্ষার্থীথেকে ক্রেষ্ট ও সকল অংশগ্রহনকারী শিক্ষার্থীদের সনদ প্রদান করা হয়। প্রত্যেক বিভাগের মেধাবী প্রথম ৫জন করে ১৫জন মেধাবী শিক্ষার্থী বিভাগীয় গণিত অলিম্পিইয়াডে অংশ গ্রহণ করার সুযোগ দেওয়ার ঘোষনা দেওয়া হয়।