সীতাকুণ্ডে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে র্যালী, মহড়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

: "দুর্যোগে আগাম সতর্কবার্তা সবার জন্য কার্যব্যবস্থা" এই প্রতিপাদ্যকে সামনে রেখে চট্টগ্রামের সীতাকুণ্ডে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ২০২২ উদযাপন করা হয়েছে।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সীতাকুণ্ড প্রতিনিধি: “দুর্যোগে আগাম সতর্কবার্তা সবার জন্য কার্যব্যবস্থা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে চট্টগ্রামের সীতাকুণ্ডে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ২০২২ উদযাপন করা হয়েছে।

উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির আয়োজনে ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সহযোগিতায় বৃহস্পতিবার সকালে উপজেলা চত্বরে একটি মহড়া অনুষ্ঠিত হয়। এর আগে একটি র‍্যালী উপজেলা চত্ত্বর প্রদক্ষিণ  করে। এছাড়া দুর্যোগ প্রশমনে কার্যকর ব্যবস্থা গ্রহন সম্পর্কে ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার নুরুল আলম এর নেতৃত্বে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর কর্মীরা প্রতিরক্ষামূলক ও তাদের সেবা সম্পর্কে সকলকে ডিসপ্লে প্রদর্শনের মাধ্যমে অবহিত করে। এ উপলক্ষে উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহদাত হোসেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা নুরউদ্দিন, কৃষি কর্মকর্তা হাবিবুল্লাহ, সীতাকুণ্ড প্রেস ক্লাব সভাপতি সৌমিত্র চক্রবর্তী, মৎস কর্মকর্তা কামাল উদ্দিন চৌধুরী, যুব উন্নয়ন কর্মকর্তা শাহ আলম, সমবায় কর্মকর্তা শহিদ ভূইয়া, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলমগীর হোসেন প্রমুখ।

মহড়া অনুষ্ঠানে অংশগ্রহন করে সীতাকুণ্ড কলেজ বিএনসিসি, স্কাউট, সীতাকুণ্ড সরকারি আদর্শ উচ্চ বিদ্যালয়, সীতাকুণ্ড সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, সাদেক মস্তান (রঃ) উচ্চ বিদ্যালয়, উপজেলা সদর সরকারি আদর্শ প্রাথমিক বিদ্যালয়, সিপিপি, গ্রাম পুলিশ এবং আনসার বাহিনীর সদস্যবৃন্দ।