সীতাকুণ্ডের জোড়আমতলে মুদি দোকান থেকে ৬শ বোতল টিসিবির সয়াবিন তেল উদ্ধার

৬শ বোতল টিসিবির সয়াবিন তেল উদ্ধার
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

কামরুল ইসলাম দুলু: সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের জোড়আমতল বাজারের একটি মুদি দোকানে বিক্রির সময় টিসিবির সয়াবিন তেল উদ্ধার করেছে ভ্রাম্যমান আদালত। রবিবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহাদাত হোসেন জোড়আমতল কাচাঁ বাজারে অভিযান চালিয়ে মাসুদ স্টোর থেকে দুই লিটারের ৫শত বোতল সয়াবিন তেল এবং দুই লিটার তেলের একশতটি খালি বোতল উদ্ধার করা হয়।

এসময় দোকানের মালিক মাসুদ রানাকে ২০ হাজার টাকা এবং একমাসের জেল দেওয়া হয়। এছাড়া অভিযানের খবর পেয়ে মোবাইল ফোনে দোকানদার মাসুদকে পালিয়ে যেতে বলায় রুবেল নামের আরেক দোকানীকে আটক করা হয়। এরপর তাকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২০ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেওয়া হয়। জানা যায়, টিসিবির (সরকারি ভর্তুকির নিত্যপ্রয়োজনীয় পণ্য) দুই লিটারের বোতল অবৈধভাবে মজুদ করে দোকানে বিক্রি করছিল। গোপন সূত্রে খবর পেয়ে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিকালে উপজেলার জোড়আমতল কাচাঁ বাজারে অভিযানে গেলে দোকানী দ্রুত দোকান বন্ধ করে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ তাকে আটক করে।

এসময় দোকানের গুদামে মজুদ করা ৬শত বোতল(১২শত লিটার) সোয়াবিন তেল জব্দ করা হয়। আটকের পর দোকানের মালিক মাসুদ বলেন, নগরীর সিটি গেইট এলাকার এক ব্যক্তি থেকে সে টিসিবির তেলগুলো ক্রয় করেছে। এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট  শাহাদাত হোসেন বলেন, জোড়আমতলের কাচাঁ বাজারে একটি মুদি দোকানে অবৈধভাবে মজুদ করে সরকারী টিসিবির বিক্রির খবর পেয়ে অভিযানকালে ৫শত বোতল সোয়াবিন তেল এবং আরো একশত খালি বোতল উদ্ধার করা হয়।

এ সময় দুইজনকে আটক করা হয় এবং ২০ হাজার করে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া দোকানের মালিককে একমাসের দন্ড দেওয়া হয়।সরকারি পণ্য দোকানে বিক্রির উদ্দেশে রাখা যাবে না। সরকার ভর্তুকি দিয়ে হত দরিদ্রদের মাঝে এ গুলো কম মূল্যে ডিলারের মাধ্যমে বিক্রি করছে। টিসিবির পণ্য ডিলার ব্যতীত দোকানে বিক্রি করা অপরাধ।