সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পানি, চিকিৎসা সেবা ব্যাহত

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: নিচতলার বিভিন্ন ওয়ার্ডে পানি ঢুকে পড়েছে। এতে মারাত্মক দুর্ভোগে পড়েছেন রোগীরা। বিদ্যুৎ বিভ্রাটে চিকিৎসা সেবা বন্ধ রয়েছে। বন্ধ হয়েছে বিভিন্ন রোগ-নির্ণয়ের পরীক্ষা স্বাস্থ্য পরীক্ষা।

সিলেটের এম. এ. জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পানি উঠে গেছে। নিচতলার বিভিন্ন ওয়ার্ডে পানি ঢুকে পড়েছে। এতে মারাত্মক দুর্ভোগে পড়েছেন রোগীরা। বিদ্যুৎ বিভ্রাটে চিকিৎসা সেবা বন্ধ রয়েছে। বন্ধ হয়েছে বিভিন্ন রোগ-নির্ণয়ের পরীক্ষা স্বাস্থ্য পরীক্ষা।

উদ্ভূত পরিস্থিতিতে মেডিকেল কলেজ বন্ধের ঘোষণা দিয়েছেন কর্তৃপক্ষ।

কলেজের অধ্যক্ষ ডা. মঈনুল হক গণমাধ্যমকে জানান, মেডিকেল কলেজের বিভিন্ন হলে পানি ঢুকে পড়ায় আজ শনিবার (১৮ জুন) থেকে ক্লাস ও পরীক্ষা স্থগিত করা হয়েছে।

পরিস্থিতি বর্ণনা করে কলেজের পঞ্চম বর্ষের শিক্ষার্থী শামস বিন রাকিব বলেছেন, হলে পানি ঢুকে গেছে, বিদ্যুৎ নেই। একারণে আজ হল বন্ধ ঘোষণা করা হয়েছে। আমরা হল ছেড়ে বাসায় চলে যাচ্ছি। পানি ঢুকে পড়ায় হাসপাতালেও চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল গণমাধ্যমকে বলেন, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে বিদ্যুৎ নেই, তারপরও ম্যানুয়ালি আইসিইউ পরিচালিত হচ্ছে। আউসিইউ রোগীদের চিকিৎসা সেবা চালিয়ে যেতে সেখানে জরুরি ভিত্তিতে একটি জেনারেটর চালু করার প্রক্রিয়া চলছে। আমরা মেয়রের সঙ্গে এ বিষয়ে যোগাযোগ করছি। আশা করছি, খুব শিগগির একটা ব্যবস্থা করা যাবে।

এদিকে সিলেটের বন্যাদুর্গত মানুষের চিকিৎসা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে তিন একটি মেডিকেল টিম-ও পাঠিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।