সিপ্লাসে খবর প্রকাশের পর মানসিক প্রতিবন্ধী মা ফিরে পেল শিশু নুসরাতকে

ছবি: সিপ্লাসটিভি.নিউজ
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ এপ্রিল হারিয়ে যাওয়া শিশু নুসরাতকে নিয়ে একটি প্রতিবেদন প্রচারিত হয় সিপ্লাস টিভিতে।

ভিক্টিম সাপোর্ট সেন্টারের বরাতে সে প্রতিবেদনে হারিয়ে যাওয়া শিশুটির পরিবারকে খুঁজে পেতে সিপ্লাসের দর্শকদের প্রতি আহবান জানানো হয়।

ভিক্টিম সাপোর্ট সেন্টারের তথ্য মতে শিশুটি ১৫ এপ্রিল হারিয়ে যায়। কয়েকজন পথচারী শিশুটিকে রাস্তায় খুঁজে পায়। তাঁরা এক সপ্তাহ শিশুটিকে নিজেদের জিম্মায় রেখে তার পরিবারকে খুঁজে না পেয়ে অবশেষে ২২ এপ্রিল খুলশী থানায় শিশুটিকে হস্তান্তর করে।

ঐদিনই শিশুটিকে ডবলমুরিং থানাধীন ভিক্টিম সাপোর্ট সেন্টারে পাঠিয়ে দেয়া হয়। এর দুই দিন পর ভিক্টিম সাপোর্ট সেন্টার থেকে সিপ্লাস টিভির কাছে এই শিশুর পরিবারকে খুঁজে পেতে সাহায্য চাওয়া হলে সিপ্লাস টিম সরেজমিনে ভিক্টিম সাপোর্ট সেন্টারে গিয়ে প্রতিবেদন প্রচার করে।

২৪ এপ্রিল সিপ্লাস টিভিতে প্রতিবেদনটি প্রচারের পর শিশু নুসরাতের মানসিক প্রতিবন্ধী মা নুসরাতের বর্তমান অবস্থান সম্পর্কে জানতে পেরে ২৬ এপ্রিল মংগলবার রাতে ভিক্টিম সাপোর্ট সেন্টারে স্বশরীরে যোগাযোগ করে উপযুক্ত প্রমাণ দেয়।

যার প্রেক্ষিতে আজ ২৭ এপ্রিল বুধবার সকালে শিশু নুসরাতের মায়ের কাছে যথাযত আইন মেনে নুসরাতকে হস্তান্তর করে ভিক্টিম সা[পোর্ট সেন্টার কর্তৃপক্ষ ।

জানা যায়, নুসরাতের মা মানসিক প্রতিবন্ধী। ১৫ এপ্রিল দুপুরে  নগরীর পাহাড়তলীর একটি পুকুরে গোসল করে তার শিশু সন্তানকে নিয়ে পুকুর পাড়ে ঘুমাচ্ছিল। এক পর্যায়ে শিশু নুসরাত তার ঘুমন্ত মাকে রেখে হাঁটতে হাঁটতে পথ হারিয়ে ফেলে। সেদিনই কয়েকজন পথচারী তাকে খুঁজে পায়। কিন্তু শিশুটি ঠিকঠাক কোন নাম বা ঠিকানা বলতে না পারায় তাকে তার মায়ের কাছে ফিরিয়ে দিতে পারেনি।