সিডন্স বলছেন, নিউজিল্যান্ড-পাকিস্তানকে চ্যালেঞ্জ জানাবে বাংলাদেশ

অনুশীলনের সময় লিটন দাসের সঙ্গে জেমি সিডন্স।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজ খেলতে বাংলাদেশ দল এখন নিউজিল্যান্ডে। স্বাগতিক নিউজিল্যান্ডের সঙ্গে অন্য দল পাকিস্তান। এই সিরিজে নিউজিল্যান্ড ও পাকিস্তানকে চ্যালেঞ্জ জানাতে বাংলাদেশ প্রস্তুত বলে জানিয়েছেন জেমি সিডন্স।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলা নিউজিল্যান্ড এ বছর এখন পর্যন্ত টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে ১০টি। কিউইরা জিতেছে ৯ ম্যাচে, হেরেছে মাত্র একটিতে। আর ১৪ ম্যাচ খেলে পাকিস্তান জিতেছে ছয় ম্যাচ, হেরেছে আট ম্যাচ। কদিন আগে সংযুক্ত আরব আমিরাতে শেষ হওয়া এশিয়া কাপে রানার্সআপ হয়েছে পাকিস্তান।

এই তিন দলের মধ্যে বাংলাদেশের পরিসংখ্যান কিছুটা বিবর্ণ। ১২ ম্যাচে জিতেছে মাত্র চার ম্যাচে, হেরেছে সাতটিত, এক ম্যাচ পরিত্যক্ত হয়েছে। তবে সিডন্স এসবে চিন্তিত নন। বাংলাদেশের ব্যাটিং কোচ বলেছেন, ‘নিউজিল্যান্ড গত টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলেছে। পাকিস্তান খুবই ভালো টি-টোয়েন্টি দল। তবে হ্যাঁ, আমরা তাদের চ্যালেঞ্জ জানাতে পারি। আমরা এখানে ভালো করে বিশ্বকাপের প্রস্তুতি নিতে পারি।’

বর্তমান বাংলাদেশ দলে সাকিব আল হাসান বাদে আর কোনো সিনিয়র ক্রিকেটার নেই। সিনিয়রদের অনুপস্থিতিতেও বাংলাদেশ ভালো করতে তৈরি বলে মনে করেন সিডন্স, ‘তামিম-লিটনের জায়গায় সাব্বির আর মিরাজ ওপেনিংয়ে খেলেছে। লিটন তিন-চারে খেলছে। কয়েকজন সিনিয়র নেই। তবে তরুণেরা খুব উদ্যমী।’

৭ অক্টোবর ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচেই মাঠে নামবে বাংলাদেশ-পাকিস্তান। ৯ ও ১২ অক্টোবর স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবেন সাকিব আল হাসানরা। ১৩ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ, যা গ্রুপ পর্বের শেষ ম্যাচ। সেরা দুইয়ে থাকলে ১৪ অক্টোবরের ফাইনালে খেলার সম্ভাবনা রয়েছে সাকিবদের। সিরিজের সব ম্যাচ হবে ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে।