সিএমপি ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক:  ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে সার্বক্ষণিকভাবে কাজ করে যাচ্ছে সিএমপি’র ট্রাফিক বিভাগ। এরই মধ্যে সিএমপি’র চার বিভাগের উপ পুলিশ কমিশনারদের তত্ত্বাবধানে নগরীর প্রতিটি গুরুত্বপূর্ণ মোড়ে স্থাপন করা হয়েছে অস্থায়ী চেকপোস্ট। দূরপাল্লার বাস ছেড়ে যায় এমন স্টেশনগুলোতে রয়েছে পুলিশ সদস্যদের দৃশ্যমান উপস্থিতি ও নিয়মিত নজরদারি। নগরীর ঘরমুখো সাধারণ মানুষজন যেন টিকেট কালোবাজারি, অতিরিক্ত দামে টিকেট ক্রয়, বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি ইত্যাদি ঈদ কেন্দ্রিক হয়রানির শিকার না হয়, সেদিকে নজর রেখেই কঠোর অবস্থানে রয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

পাশাপাশি ঈদ কে কেন্দ্র করে সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিতকল্পে কাজ করে যাচ্ছে মহানগর গোয়েন্দা বিভাগ ও ক্রাইম বিভাগ। ঈদের কেনাকাটা বা ব্যবসার ক্ষেত্রে ছিনতাইকারীদের খপ্পরে পড়ে যেন সর্বশান্ত না হতে হয়, সেজন্য প্রতিটি থানা ও মহানগর গোয়েন্দা বিভাগ একটানা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। বৃদ্ধি করা হয়েছে ব্যাংকসমূহের নজরদারি কার্যক্রম।

ঈদ উপলক্ষ্যে বিশেষ তদারকির অংশ হিসেবে ৩০ এপ্রিল রাতে অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ সিএমপি’র অলংকার মোড়,  একেখান মোড় ও সিটি গেইট এলাকা পরিদর্শন করে কর্তব্যরত পুলিশ সদস্যদের বিভিন্নরকম নির্দেশনা প্রদান করেন। এসময় সেখানে উপ পুলিশ কমিশনার (ট্রাফিক – পশ্চিম) মোঃ তারেক আহম্মেদ এবং মহানগর গোয়েন্দা বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহম্মদ আলী হোসেন সহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

নগরবাসীর জানমালের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতকল্পে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।