সিএমপি কমিশনার মাহাবুবুর রহমানের জন্মদিন আজ

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবুর রহমানের আজ জন্মদিন।

এই বিশেষ দিনে সিপ্লাস পরিবারের পক্ষ থেকে তাঁর প্রতি শুভেচ্ছা ও ভালবাসা।

২০১৮ সালের ২৭ মে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সহকারী সচিব ফারজানা জেসমিন স্বাক্ষরিত এক আদেশে মাহাবুবুর রহমানকে সিএমপি’র কমিশনারের দায়িত্ব দেওয়া হয়।

এর আগে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। তিনি পুলিশের চট্টগ্রাম ও ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি হিসেবে দায়িত্ব পালন করেন।

মাহবুবুর রহমান ২০০২-০৩ সালে কসোভো ও ২০০৫-০৬ সালে আইভরিকোস্টে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন করেন। ২০১৩ সালে প্রেসিডেন্সিয়াল পুলিশ মেডেল (পিপিএম-সেবা) পদক লাভ করেন তিনি।

মাহবুবুর রহমানের পৈতৃক জন্মস্থান জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলায়। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পদার্থবিজ্ঞান বিভাগে অনার্স ও মাস্টার্স ডিগ্রি নিয়ে ১৯৯৫ সালের ১৫তম বিসিএসে সহকারী পুলিশ সুপার পদে যোগ দেন মাহবুবুর রহমান।

এএসপি (সদর দফতর) হিসেবে নরসিংদী জেলা পুলিশে, সার্কেল এএসপি হিসেবে কিশোরগঞ্জ জেলার সদর সার্কেল ও বাজিতপুর সার্কেল ও এএসপি সদর সার্কেল হিসেবে নেত্রকোনা জেলায় দায়িত্ব পালন করেন। সহকারী পুলিশ কমিশনার (কোতোয়ালী) হিসেবে খুলনা মেট্রোপলিটন পুলিশে দায়িত্ব পালন করেন। অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও র‌্যাবে কর্মরত ছিলেন।

এছাড়াও মাহবুবুর রহমান সিও হিসেবে মহালছড়ি আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও বগুড়া এপিবিএনে দায়িত্ব পালন করেন। উপ-পুলিশ কমিশনার (তেজগাঁও) হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশে এবং পুলিশ সুপার হিসেবে হাইওয়ে (পূর্ব), বরিশাল ও কুমিল্লা জেলায় দায়িত্ব পালন করেন।