সিআরবিতে শহীদ আবদুর রবের কবর নেই: মোছলেম উদ্দিন (ভিডিও বক্তব্যসহ)

সিআরবিতে শহীদ আবদুর রবের কবর নেই: মোছলেম উদ্দিন (ভিডিও বক্তব্যসহ)
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস প্রতিবেদক: ‘সিআরবিতে শহীদ আবদুর রবের কোনো কবর নেই। আবদুর রব মারা গেছেন ইঞ্জিনিয়ারিং কলেজে (যেটি এখন চুয়েট)। ওখানেই তাকে দাফন করা হয়েছে। ওখানেই তার কবর আমরা জেয়ারত করেছি এবং শহীদ আবদুর রবের জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আমরা একটি হল পর্যন্ত বানিয়েছি। ইঞ্জিনিয়ারিং কলেজের সামনে তার কবর’।

শনিবার (২৮ আগস্ট) দুপুরে চট্টগ্রাম সম্মিলিত কর আইনজীবী সমন্বয় পরিষদ আয়োজিত এক শোকসভায় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ সিআরবিতে হাসপাতাল নির্মাণের পক্ষে বক্তব্যের দৃঢ়তা সম্পর্কে জানতে চাইলে (২৯ আগস্ট) রোববার তিনি সিপ্লাসটিভিকে এসব কথা বলেন।

তাহলে কি সিআরবিতে শহীদ আবদুর রবের কোন কবর নেই? প্রতিবেদকের এমন প্রশ্নের জবাবে মোসলেম ‍উদ্দিন বলেন, ‘আবদুর রবের কবর তো সেখানে (চুয়েটে)। এখন যদি কেউ কিছু মাটি এনে এখানে (সিআরবিতে) কিছু স্মারক বা অন্যকিছু বানায় সেটি আমি বলতে পারবো না, আমি জানিনা’।

এদিকে সোমবার (৩০ আগস্ট) দুপুরে লোহাগাড়া স্থানীয় মোস্তাফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মোছলেম উদ্দিন প্রধান অতিখির বক্তব্যে আরো বলেন,‘ বহু কেউ বুঝে-না বুঝে এখন প্রধানমন্ত্রীর সিদ্ধান্তে সিআরবিতে হাসপাতালের বিরোধিতা করছে। কিন্তু শেখ হাসিনার প্রতিটি সিদ্ধান্তে আমরা অনুগত থাকবো-আজকে এটিই হোক আমাদের শপথ’।

উল্লেখ্য, ২০১৩ সালের ১৪ আগস্ট অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির (সিসিইএ) সভায় প্রকল্পটি পিপিপিতে বাস্তবায়নের নীতিগত সিদ্ধান্ত হয়। গত বছরের ১৩ ফেব্রুয়ারি পিপিপি প্রকল্পটি অনুমোদন দেওয়া হয় সিসিইএ সভায়। সর্বশেষ ২০২০ সালের ২৩ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী চূড়ান্ত অনুমোদন দেন। যদিও এ বিষয়ে এখন অবধি সরকারপ্রধান কোনো বক্তব্য দেননি।