সারাদেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে রামুতে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

রামু উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

হাবিবুর রহমান সোহেল,রামু: ২০০৫ সালে ১৭ আগস্ট দেশব্যাপী জেএমবির সিরিজ বোমা হামলার প্রতিবাদে কালো পতাকা প্রদর্শন ও মানববন্ধন করেছে রামু উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

মঙ্গলবার (১৭ আগস্ট) বিকাল ৪টায় শহরের আব্দুল হামিদ সড়কে প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে অসম্প্রদায়িক বাংলাদেশে জঙ্গী তৎপরতা ও তাদের মদদ দাতাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এই মানববন্ধনের আয়োজন করে স্বেচ্ছাসেবক লীগ।

এসময় বক্তব্য রাখেন, রামু উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক বাবু তপন মল্লিক,যুগ্ম সাধারণ সম্পাদক আবু বক্কর ছিদ্দিক,ফতেখাঁরকুল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও ইউপি সদস্য আজিজুল হক আজিজ,উপজেলা আওয়ামী লীগ নেতা ও কাউয়ার খোপ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোস্তাক আহম্মদ,উপজেলা তাঁতী লীগের সভাপতি নুরুল আলম জিকু,বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি মিজানুল হক (রাজা),কাউয়ার খোপ ইউনিয়নের সভাপতি নুরুল ইসলাম নাহিদ,সাংবাদিক সুজন চক্রবর্তী

মুজুর সহ বিভিন্ন ইউনিয়ন ও উপজেলার স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, শোকাবহ এই আগস্ট মাসে জাতির শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে গুলিকরে হত্যা করে এই দেশীয় একটি কুচক্রী মহল। এই আগস্ট মাসেই জঙ্গীদের নির্দেশ দিয়ে স্বাধীন সার্বভৌম রাষ্ট্রকে জঙ্গী রাষ্ট্রে পরিনত করতে চেয়ে ছিলো জামাত-বিএনপি। এই জঙ্গীরা সেদিন সারা দেশে এক যোগে সিরিজ বোমা হামলা চালিয়ে ছিলো।

তারা বলেন, সেদিনের হামলায় প্রাণহানীসহ বহু মানুষ আহত হয়েছে। সেই হামলার ঘটনার অনেক জঙ্গী এখনো কারাগারে আছেন। আবার অনেকেই আইনের ফাঁক ফোকরে বেরিয়ে এসেছেন। সেই জঙ্গীদের বৃত্তিদাতারা এখনো এই দেশকে অস্থিতিশীল করার জন্য ষড়যন্ত্র করে যাচ্ছে। তাই সকল জঙ্গী সংগঠনকে আইনের আওতায় নিয়ে এসে তাদের কঠোর শাস্তির দাবি জানানো হয়।