সাতকানিয়া অবৈধ ৪টি করাতকল সিলগালা ও ৮ দোকানে জরিমানা

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার চরতী ইউনিয়নের তুলাতলী বাজারে অবৈধভাবে গড়ে উঠা করাতকল (স'মিল) ও দোকানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সাতকানিয়া প্রতিনিধি: চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার চরতী ইউনিয়নের তুলাতলী বাজারে অবৈধভাবে গড়ে উঠা করাতকল (স’মিল) ও দোকানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

বুধবার (২৮ সেপ্টেম্বর) এই অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সাতকানিয়া উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা।

অবৈধভাবে গড়ে উঠা উপজেলার ৪টি করাতকল (স’মিল) কে সিলগালা করা হয় এবং সিলগালাকৃত করাতকল সমূহ হতে বিভিন্ন জাতের বিপুল পরিমাণ কাঠ ও করাতকলের বিভিন্ন যন্ত্রপাতি  জব্দ করা হয়। জব্দকৃত কাঠ ও যন্ত্রপাতিসমূহ মাদার্শা রেঞ্জ অফিসার জনাব মোহাম্মদ মামুন কে বুঝিয়ে দেওয়া হয়। সিলগালাকৃত করাতকল সমূহ হল চরতী ইউনিয়নের তুলাতলী বাজারের নুরুল হাসান স. মিল,খাঁন স. মিল,মোহাম্মদ হোসেন স. মিল এবং কাঞ্চনা ইউনিয়নের এম.এন. মহারাজ স. মিল।

এছাড়াও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী চরতী ইউনিয়নের তুলাতলী বাজারে  ৪ টি দোকানে মোট ১৪ হাজার টাকা এবং কাঞ্চনা ইউনিয়নের ফুলতলা বাজারে ৪ টি দোকানে মোট ২৩ হাজার টাকা জরিমানা করা হয়। মোট ৮ টি মামলায় সর্বমোট ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়।

এই অভিযানে সার্বিক সহযোগিতা করেন মাদার্শা রেঞ্জ অফিসার জনাব মোহাম্মদ মামুন, রেঞ্জ অফিসের কর্মকর্তাগণ ও উপজেলা অফিসের কর্মচারী এবং আনসার বাহিনীর সদস্যরা।

উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা বলেন জনস্বার্থে উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।