সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ ‘ল’ এলামনাই এসোসিয়েশন ২০২২ এর নির্বাচন সম্পন্ন

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির অডিটরিয়ামে এই নির্বাচন সম্পন্ন হয়।
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

বাঁশখালী প্রতিনিধি: নানা জল্পনা-কল্পনার মধ্য দিয়ে শেষ হলো সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ ‘ল’ এলামনাই এসোসিয়েশনের নির্বাচন।

গতকাল ১ অক্টোবর ২০২২ সকাল ১০ টা থেকে বিকাল ৪ টায় চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির অডিটরিয়ামে এই নির্বাচন সম্পন্ন হয়। এতে মোট ভোটার ছিল ৭৪৬ জন এদের মধ্যে মোট ভোট কাষ্ট হয় ৫৩১

উক্ত নির্বাচনে ১০ পদে মোট ১৫ জন প্রার্থী  অংশগ্রহণ করেণ এদের মধ্যে সাধারণ সম্পাদকে দুইজন,সাংগঠনিক পদে তিন জন এবং কার্যনির্বাহী সদস্য পদে দশ জন।

সাধারণ সম্পাদক পদে মাহমুদ-উল আলম চৌধুরী মারুফ ৩০৩ ভোট এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী পেয়েছেন ২১২ ভোট।

সাংগঠনিক সম্পাদক পদে জয়ন্ত জিল্লু ২৪৭ ভোট, এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রাইসুল কবির পেয়েছেন ১৮৮ ভোট।

কার্যনির্বাহী সদস্যদের মধ্যে ৪৭৮ ভোট পেয়ে প্রথম হয়েছেন জাহেদুল করিম তারেক, ৪৩২ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন ইখতিয়ার উদ্দিন আরাফাত, ৪২৩ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন সামিরা জুঁই, ৪১৯ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন জাহেদ হাসান, ৪১৬ ভোট পেয়ে পঞ্চম হয়েছেন সাইফুল ইসলাম, ৪০১ ভোট পেয়ে ৬ষ্ট হয়েছেন জসীম উদ্দীন, ৩৮৯ ভোট পেয়ে ৭ম হয়েছেন শহিদুল সাঈদ বাপ্পি, এবং সর্বশেষ ৩৮৪ ভোট পেয়ে ৮ম হয়েছেন মুক্তা মাহমুদ।

বাকি সব পদ গুলোর প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় লাভ করেন।

এই নির্বাচনে উপস্থিত হয়ে পর্যবেক্ষণ করেন, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আবু মোহাম্মদ হাশেম, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ.এইচ.এম জিয়া উদ্দিন, এবং সাউদার্ন ইউনিভার্সিটি শিক্ষক সহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার গণমাধ্যমকর্মীরা।

সাউদার্ন  ইউনিভার্সিটি বাংলাদেশ ‘ল’ এলামনাই এসোসিয়েশনের প্রধান নির্বাচন কমিশনার মোঃ সালাহ উদ্দিন বলেন, আমাদের দীর্ঘদিনের লালিত স্বপ্ন সাউদার্ন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সকল ছাত্র-ছাত্রীদের প্রাণের সংগঠনের নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। এই নির্বাচনের মধ্য দিয়ে সামনে এক বছরের জন্য সাধারণ ভোটারগণ তাদের নেতা নির্ধারণ করেছেন। আমার জানা মতে এই নির্বাচন শান্তিপূর্ণ, সুশৃংখল,নিরপেক্ষ ও কোন ধরনের প্রশ্ন বিহীন ভাবে শেষ হয়েছে। পরিশেষে একটি কথাই বলবো প্রিয় সাউদার্ন ইউনিভার্সিটি সকল প্রাক্তন ছাত্র-ছাত্রীদেরকে ঐক্য হয়ে নতুন ছাত্র-ছাত্রীদের কল্যাণে কাজ করার।