সাংবাদিক রোজিনাকে গলা চেপে ধরা কে এই নারী?

CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস প্রতিবেদকঃ সরকারি নথিপত্র চুরির অভিযোগে প্রথম আলোর জ্যেষ্ট প্রতিবেদক রোজিনা ইসলামকে নির্যাতনকারী ও গলা চেপে ধরার একটি ভিডিও ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ প্রথম সারির গণমাধ্যমগুলোতে প্রচারিত হয়েছে। আর সবখানেই প্রশ্ন ওঠছে কে এই কাজী জেবুন?

মূলত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কাজী জেবুন প্রজাতন্ত্রের একজন কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন পরিচয়ে একটি আইডি খুলেছেন। তিনি বর্তমানে স্বাস্থ্য অতিরিক্ত সচিবের দায়িত্ব পালন করছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতিমধ্যে অনেকে লিখছেন, আইডিতে তার অসংখ্য ছবির অনেকগুলোই বিদেশ ভ্রমণের ছবি। শুধু তাই নয়, তার নির্বিচারে পোস্ট করা ছবির অধিকাংতেই তার চেহেরার মিল খুঁজে না পেয়েও নেটিজেনরা বিচলিত হয়েছেন। অবশ্য এটিকে আঙুল ফুলে কলাগাছ হবার সামিল বলছেন।

অন্যদিকে ফেসবুকে, তার বিরুদ্ধে দেশে এবং দেশের বাইরে অঢেল সম্পদ বানানোর বিস্তারিত তথ্য জানাচ্ছেন অনেকে। যদিও সে তথ্যের কোনো নির্ভরযোগ্যতা এখনো প্রকাশ পাইনি বা সত্যতা নেই।

এদিকে ঘটে যাওয়া ঘটনায় সাংবাদিক রোজিনাকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের করা অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টের মামলায় গ্রেফতার করা হয়েছে।তার বিরুদ্ধে ঢাকার শাহবাগ থানায় একটি মামলা করা হয়েছে, যেখানে ১৮৬০ সালের দণ্ডবিধির ৩৭৯ ও ৪১১ ধারায় চুরি এবং ১৯২৩ সালের ‘অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টের’ ৩ ও ৫ ধারায় গুপ্তচরবৃত্তি ও রাষ্ট্রীয় গোপন নথি নিজের দখলে রাখার অভিযোগ এনেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

সবশেষ রোজিনার বিরুদ্ধে করা মামলায় তাঁর বেইল হয়নি বলেও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেকে স্ট্যাটাস লিখছেন।

বলে রাখি, এ ঘটনায় আজ স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রেস ব্রিফিং করার কথা রয়েছে।

জেবুনের ফেসবুক আইডি লিংক https://www.facebook.com/kazi.zebun