সাংবাদিক চাচার মৃত্যু বিভিন্ন মহলের শোক

কালারমারছড়া বাবা খাইরুল্লাহ মাতাব্বরের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন ফয়জুল হক

মরহুম ফজলুল হক (৭০)
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

মহেশখালী প্রতিনিধি: কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক হোবাইব সজীবের চাচা জানাযার নামাজ শেষে বাবা তৎকালীন জমিদার মরহুম খাইরুল্লাহ মাতাব্বরের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন মরহুম ফজলুল হক (৭০)।

বুধবার (৭ সেপ্টেম্বর) এশার নামাজের পর মহেশখালী উপজেলার কালারমারছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে জানাযার নামাজ শেষে স্থানিয় মনগাজি মসজিদের কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয়।

জানাযার নামাজে সর্বস্তরের শোকাহত মানুষের ঢল নামে। চারদিকে আবেকঘনময় পরিবেশ সৃষ্টি হয়। তাহার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সাবেক সংসদ সদস্য,  উপকূলীয় সাংবাদিক ফোরাম, মহেশখালী অনলাইন প্রেসক্লাব, মহেশখালী লেখক ও সাংবাদিক ফোরাম, মহেশখালীতে কর্মরর্ত সাংবাদিকবৃন্দ,বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্বসহ পেশাজীবিরা। ফজলুল হকের মৃত্যুতে শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন। তারা ফজলুল হকের  জীবন ও কর্ম স্মরণ করে তার বিদ্রোহী আত্মার শান্তি কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

মরহুমের বড় ছেলে লোকমান হাকিম বলেন, তার বাবা অকাল মৃত্যুতে আত্মীয় স্বজন পাড়া প্রতিবেশিরা শোকে কাতর হয়ে তাকে একনজরে দেখতে হুমড়ি খেয়ে এসে যে মহৎ দেখিয়েছে তা আমরা আজীবন শ্রদ্ধার সাথে স্মরণ রাখব। তিনি তার বাবাকে আল্লাহপাক জান্নাতুল ফেরদৌস দান করার জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করেছেন।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে হৃদরোগসহ  বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন তিনি। বুধবার দুপুর ২টার সময় কক্সবাজার সরকারী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা করতে নেওয়ার পথে ফজলুল হক ইন্তেকাল করেন।

মরহুম ফজলুল হক উপজেলার কালারমারছড়া ইউনিয়নের মোহাম্মদ শাহঘোনা গ্রামের ঐতিহ্যবাহি    সুপরিচিত (খউস্বর) ঘোষ্টিতে জন্মগ্রহণ করেন। তিনি মরহুম হাজী নুরুল হক, মোজাফ্ফর আহমদ (কালু), শিল্পপতি হাজী সিরাজ সওদাগর ও আবু বক্কর ছিদ্দিকের ভাই এবং মরহুম হাজী ইসলাম মাতাব্বর ও ছিদ্দিক মাতাব্বরের কনিষ্ঠ চাচা। মৃত্যকালে তিনি অসংখ্যা আত্মীয় স্বজন ও গুণগাহী রেখে গেছেন।

উল্লেখ, একই দিন মাগরিবের নামাজের পর চকরিয়া বাটাখালীস্থ মাস্টার পাড়া জামে মসজিদ প্রাঙ্গনে প্রথম জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। রাত সাড়ে ৮ টার সময় এশারের নামাজের পর কালারমারছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে দ্বিতীয় জানাযার নামাজ অনুষ্ঠিত হয়েছে।