সলিমপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ, সিডি’র কর্মকর্তাসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

সলিমপুরে অবৈধ স্থাপনায় সিডিএর উচ্ছেদ অভিযান। ছবি-প্রতিনিধি
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সীতাকুণ্ডের সলিমপুরে অবৈধ স্থাপনায় ব্যাপক উচ্ছেদ অভিযান চালানো হয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) সকাল থেকে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) এই অভিযান চালান। দীর্ঘদিন ধরে গড়ে ওঠা অবৈধ স্থাপনা ও দখলদারদের বিরুদ্ধে পরিচালিত উক্ত অভিযানের নের্তৃত্ব দেন সিডিএ এর স্পেশাল ম্যাজিস্ট্রেট সাইফুল আলম চৌধুরী।

উচ্ছেদ অভিযানকালে সলিমপুর সিডিএ আবাসিক এলাকার রাস্তার দুই পাশে অবৈধভাবে গড়ে উঠা ঘরবাড়ি, দোকান পাট, গাড়ির গ্যারেজসহ বেশকিছু স্থাপনা উচ্ছেদ করা হয়।

এসময় অবৈধভাবে সিডিএ এর জায়গা দখন করে ঘর ও গ্যারেজ নির্মাণ করার অপরাধে ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এছাড়া সিডিএ এর জায়গা দখল করে ঘর নির্মাণ করায় মোঃ আবদুল হাই নামের সিডিএ এর এক কর্মকর্তার বিরুদ্ধেও মামলা দায়ের করা হয়। সিডিএ এর এ কর্মকর্তা উক্ত এলাকায় দীর্ঘদিন যাবৎ বেশ কিছু জায়গা দখল করে তাতে ঘর নির্মাণ করে ভাড়া দিয়েছেন।

এদিকে অভিযান চলাকালে সিডিএ এর কাজে বাঁধা প্রদান করায় দুইজনকে আটক করা হয়।

সলিমপুর সিডিএ এর অবৈধ স্থাপনা উচ্ছেদ প্রসঙ্গে সিডিএ এর স্পেশাল ম্যাজিস্ট্রেট সাইফুল আলম চৌধুরী বলেন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) এর বহু জায়গা কিছু মানুষ অবৈধভাবে দখল করে রেখে তাতে ঘর,দোকানপাট, গাড়ির গ্যারেজ তৈরী করেছে সেগুলো উচ্ছেদ করেছি। এধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিডিএ এর প্রকপ্ল পরিচালক মোহাম্মদ হাসান, সহকারী প্রকৌশলী নির্মল চন্দ্র দাশ, উপ-সহকারী প্রকৌশলী মোঃ ওসমান।

সীতাকুণ্ড মডেল থানার (পরিদর্শক) সুমন বনিক এর নের্তৃত্বে বিপুল সংখ্যক পুলিশ উক্ত উচ্ছেদ অভিযানে অংশ নেন।