সরকার হটানো ছাড়া দেশ বাঁচানো যাবে না: মোশাররফ

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: বর্তমান সরকারকে হটানো ছাড়া চলমান সংকট থেকে দেশকে বাঁচানো যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেছেন, লোডশেডিং কেন মিউজিয়াম থেকে জনগণের ঘরে ফিরে এসেছে, এর জবাব সরকারকে জনগণের কাছে দিতে হবে। খুলনার গণসমাবেশের আগে যানবাহনের ধর্মঘট ডাকা হয়েছে। সেই বাধা অতিক্রম করে জনগণ জেগে উঠেছে। জনগনণকে আর থামিয়ে রাখতে পারবে না সরকার।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিক গিয়াস কামাল চৌধুরীর ৯ম মৃত্যুবার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের নামে সাংবাদিকদের ওপর নির্যাতন করা হচ্ছে। সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচার হচ্ছে না, তদন্ত রিপোর্টও দেওয়া হচ্ছে না।

তিনি বলেন, বর্তমান সরকার গণবিরোধী সরকার, তাই দেশে গণতন্ত্র নেই। আন্তর্জাতিক অঙ্গনেও এ সরকার যে গণতান্ত্রিক নয়, তা প্রমাণিত। এজন্য আমেরিকার সরকার কর্তৃক গণতন্ত্র সম্মেলনে বাংলাদেশ আমন্ত্রণ পায়নি।

মোশাররফ বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ফিরিয়ে আনতে আন্দোলন চলছে। এ আন্দোলন বিএনপির আন্দোলন নয়, জনগণের আন্দোলন।

তিনি বলেন, সাংবাদিক গিয়াস কামাল চৌধুরী ছিলেন গণতান্ত্রিক আন্দোলনের সংগঠক। ছাত্রজীবন থেকেই তিনি প্রগতিশীল রাজনীতির সাথে জড়িত ছিলেন। ভয়েস অব আমেরিকায় সাংবাদিকতার মাধ্যমে তিনি জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছিলেন।

অনুষ্ঠানে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি এম আব্দুল্লাহর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ ও বর্তমান সাধারণ সম্পাদক ইলিয়াস খান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সাবেক সভাপতি রুহুল আমিন গাজী এবং দৈনিক নয়া দিগন্ত সম্পাদক আলমগীর মহিউদ্দিন প্রমুখ।