সরকার সেই মামলা খেলা আবার শুরু করেছে

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে যেভাবে সারা দেশে বিএনপির নেতা–কর্মীদের বিরুদ্ধে ‘গায়েবি মামলা’ দেওয়া হয়েছিল, সেটা এখন আবার শুরু হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘সরকার আবার নতুন করে সেই খেলা শুরু করেছে। মামলা মামলা খেলা, গায়েবি মামলা। কোনো কিছু ঘটে নাই, হঠাৎ বলে দিল এখানে নাকি নাশকতা হয়েছে। কেউ জানে না, এখানে কিছু হয়েছে কি না।’

গতকাল শনিবার সিলেটে বিএনপির গণসমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় মির্জা ফখরুল ইসলাম এ কথা বলেন। তিনি ক্ষমতাসীন দলের উদ্দেশ্যে বলেন, এবার মানুষ জেগে উঠেছে। হুমকি-ধমকি দিয়ে কোনো লাভ হবে না।

সিলেট শহরের আলিয়া মাদ্রাসা মাঠে বেলা সাড়ে ১১টায় সমাবেশ শুরু হয়। বিকেল পাঁচটায় মির্জা ফখরুল ইসলামের বক্তব্যের মধ্য দিয়ে শেষ হয়।

এর আগের অন্যান্য বিভাগীয় গণসমাবেশের মতো সিলেটের কর্মসূচিকে কেন্দ্র করে গত শুক্রবার থেকে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট ছিল আশপাশের তিন জেলা—হবিগঞ্জ, মৌলভীবাজার ও সুনামগঞ্জে। গতকাল সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ধর্মঘট ছিল সিলেটে। বিএনপির সমাবেশ শেষ হওয়ার পর বিকেল সাড়ে পাঁচটায় আবার বাস চলাচল শুরু হয়ে যায়।

পরিবহন ধর্মঘটসহ যান চলাচল বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কায় বিএনপির আশপাশের জেলা ও উপজেলা থেকে বিএনপির নেতা, কর্মী ও সমর্থকদের অনেকে তিন দিন আগে থেকে সমাবেশস্থল আলিয়া মাদ্রাসার মাঠে আসা শুরু করেন। অনেকে মাঠেই রাত কাটান, সেখানে তাঁদের জন্য খাওয়ার ব্যবস্থা করা হয়। সমাবেশের আগে রাতেই মাঠ ভরে যায়। গতকাল সকাল নাগাদ নেতা-কর্মীদের জটলা মাঠের আশপাশের চৌহাট্টা, রিকাবীবাজার ও দরগাগেট সড়কে ছড়িয়ে পড়ে। বেলা দুইটায় সমাবেশ শুরুর কথা থাকলেও শুরু হয় বেলা সাড়ে ১১টায়। দুই–তিন দিন ধরে মাঠে অবস্থানের ঝক্কি এবং দূরের জেলা-উপজেলা থেকে আসা নেতা-কর্মীদের মধ্যে ক্লান্তির রেশ দেখা যায় সমাবেশে। দুপুরের পর থেকে অনেকে মাঠ ছাড়তে শুরু করেন।

সমাবেশ শুরুর আগে সকাল সাড়ে ৯টার পর থেকে সেখানকার মোবাইল ফোনের ইন্টারনেটের গতি কমিয়ে দেওয়া হয়। দুপুরের পর থেকে শহরের অন্যান্য এলাকারও ইন্টারনেটের গতি কমে যায়। সন্ধ্যার পর ইন্টারনেটের গতি আবার স্বাভাবিক হয়।