সরকারের সমালোচনা করলেই মামলা: মোশাররফ

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আমরা যখন এই সরকারের কর্মকাণ্ড গুলোর সমালোচনা করি। তখনই আমাদের বিরুদ্ধে নানা ধরনের বানোয়াট মামলা দেয়া হয়।

আজ রবিবার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সাংবিধানিক অধিকার ফোরামের উদ্যোগে ভোটের অধিকার দিন গণতান্ত্রিক বাংলাদেশ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশারফ হোসেন বলেন, ‘আমাদের ভোটের অধিকার নাই। এবং এটা প্রমাণ করার কোন প্রয়োজন নাই। আমরা বিগত তিনটি সংসদ নির্বাচন এবং স্থানীয় নির্বাচন গুলোতে দেখেছি এখানে জনগণ ভোট দিতে পারে না। তিনি আরও বলেন, বর্তমানে যারা সরকার তারা আসলে গনতান্ত্রিক সরকার না। আওয়ামী লীগ কখনোই গনতান্ত্রিক নয়। তাদের সমালোচনা সরকারের সমালোচনা তারা সহ্য করতে পারে না। অর্থাৎ তারা গণতান্ত্রিক মনা নয়।’

 

জনগণের প্রতিনিধি দেশ পরিচালনা করলে দেশের বর্তমান অস্থিতিশীল অবস্থা থেকে মুক্তি পাওয়া যাবে মন্তব্য করে বিএনপির এই সিনিয়র নেতা বলেন, আমাদের গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে হবে। এই গণতন্ত্র পূর্নুদ্ধারের জন্য আজকে বাংলাদেশের মানুষ সকলেই প্রস্তুত। জনগণকে ইভিএমে নয় নিজের হাতে ভোট দিয়ে প্রতিনিধি নির্বাচন করে এবং সেই প্রতিনিধি দেশ পরিচালনার করলে আজকে এই অন্যায় অপরাধ থেকে উদ্ধার করা সম্ভব।

আলোচনা সভায় বিএনপি’র ভাইস চেয়ারম্যান ও সাবেক ছাত্রদলের সভাপতি শামসুজ্জামান দুদু বলেন, ‘একবার ক্ষমতা ছাড়েন, তত্ত্বাবধায়ক সরকার দেন, আসেন জনমত যাচাই করি। আপনি যদি দশটার বেশি ১১টা আসন পান—আমি রাজনীতি ছেড়ে দেবো। ক্ষমতা ছেড়ে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেন, আপনি প্রার্থীও খুঁজে পাবেন না।

 

সাংবিধানিক অধিকার ফোরামের সভাপতি  সুরঞ্জন ঘোষের সভাপতিত্বে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।