সরকারের এমন ভাব যেন সবাই পদ্মা সেতুর শত্রু: মান্না

ছবি: সংগৃহীত
CPLUSTV
CTG NEWS
CPLUSTV
শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: নাগরিক ঐক্যের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না বলেছেন, সরকার এমন ভাব করছে, যেন আমরা সবাই পদ্মা সেতুর শত্রু। আমরা শুধু বলছি, যে সেতু ১২ হাজার কোটি টাকা দিয়ে বানানো যাবে বলেছিলেন, সেখানে এরই মধ্যে ৪০ হাজার কোটি টাকা খরচ হয়েছে। এত টাকা কীভাবে খরচ হলো সেই হিসাব দেন।

নাগরিক ঐক্যের দশম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রোববার (৬ জুন) জাতীয় প্রেস ক্লাবের সামনে রাজধানীর বিভিন্ন সড়ক পদযাত্রা শেষে এক বক্তব্যে এ কথা বলেন তিনি।

মাহমুদুর রহমান মান্না বলেন, পুরো মিরপুর দুইদিন ধরে বন্ধ। গার্মেন্টসের হাজার হাজার কর্মীরা রাস্তায় নেমেছে। তাদের দাবি, হয় জিনিসের দাম কমাও না হলে বেতন বাড়াও। সরকার কোনোটাই করতে পারছে না। বরং পদ্মা সেতু উদ্বোধনের নামে দেশব্যাপী কোটি কোটি টাকা খরচ করে উৎসবের প্রস্তুতি নিচ্ছে। অন্যদিকে, চট্টগ্রামে কী হৃদয়বিদারক একটা ঘটনা ঘটেছে। অথচ অন্য কোনো দিকে সরকারের লক্ষ্য নেই।

নিত্যপণ্যের দাম ঊর্ধ্বগতিসহ নানা দুর্যোগের কথা উল্লেখ করে তিনি বলেন, এত বড় দুর্যোগের মধ্যে সরকার ঘোষণা দিয়েছে পদ্মা সেতুর উদ্বোধনে ১০ লাখ লোকের সমাগম করবে, কেন? দেখাবেন যে, আমাদের অনেক শক্তি আছে। আরে আপনাদের তো শক্তি আছেই, আছে বলেই তো ভোট ডাকাতি করেন।

এসময় নাগরিক ঐক্যের কেন্দ্রীয় ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।